প্রথমবার বাবার ভিটায় সুবর্ণা মুস্তাফা

শক্তিমান অভিনেতা ছিলেন প্রয়াত গোলাম মুস্তাফা। তার অাদিভিটায় গিয়ে প্রথমবার শুটিং করলেন তার মেয়ে সুবর্ণা মুস্তাফা। বাবার জন্মভিটা দেখার সময়-সুযোগ হয়নি তার।ছবির নাম গহীন বালুচর। অনুদানের এই সিনেমার শুটিং হচ্ছে ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নে।বাবা মারা যাওয়ার চৌদ্দ বছরের মাথায় সেখানে গেলেন তিনি। স্বামী বদরুল আনাম সৌদের প্রথম সিনেমা গহীন বালুচর-এর শুটিং সেই সুযোগটি করে দিল।

সপ্তাহ দুয়েক ধরে নলছিটিতে শুটিং শুরু হয়েছে গহীন বালুচর সিনেমার। এ ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন সুবর্ণা মুস্তাফা। শুটিংয়ের একটা পর্যায়ে গত শুক্রবার বাবার জন্মভিটা দেখতে যান এই অভিনেত্রী।

সুবর্ণা মুস্তাফা বলেন, শুনেছি খুব ছোটবেলায় বাবা এখান থেকে চলে যান। এরপর আর কখনোই আসেননি। চাচারা আসতেন। একটু মিশ্র আবেগ কাজ করেছে। দাদার কবরটা দেখলাম।

দপদপিয়া ইউনিয়নে গোলাম মুস্তাফা যে বাড়িতে জন্মগ্রহণ করেছিলেন, সেখানে এখন তাঁর আত্মীয়রা থাকেন বলে জানান সুবর্ণা মুস্তাফা। গহীন বালুচর সিনেমার গল্পের কারণে শুটিং পরিকল্পনার সময়ই এই ইউনিয়ন বেছে নেওয়া হয়। ১৯৬০ সালে রাজধানীর বুকে ছবিতে জমিদারের ভূমিকায় প্রথম অভিনয় করেন গোলাম মুস্তাফা। প্রথম ছবি থেকেই তিনি নানা চরিত্রের শক্তিমান অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন। প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছিলেন তিনি।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password