আর্জেন্টিনাকে বিদায় দিলো হন্ডুরাস

হন্ডুরাসের বিপক্ষে ১-১ গোলে ড্র করায় রিও’র আসর থেকে বাদ পড়লো আর্জেন্টিনা। এদিন ম্যাচের দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে পিছিয়ে পড়ে আলবেসেলিস্তারা। তবে খেলার অতিরিক্ত সময়ে ফ্রি-কিক থেকে সমতায় আসলেও ততক্ষণে হার নিশ্চিত হয়ে ‍যায় তাদের।

কাল আর্জেন্টিনাকে ১-১ গোলে রুখে দিয়ে ‘ডি’ গ্রুপে পর্তুগালের সঙ্গী হয়ে কোয়ার্টার ফাইনালে চলে গেল হন্ডুরাস। কোপা আমেরিকার হতাশা ভোলার ছোট কোনো উপলক্ষও পেল না আর্জেন্টিনা।

আর্জেন্টিনা আসলে হারতেই বসেছিল হন্ডুরাসের হাতে। জিততেই হবে এমন ম্যাচে ৭৫ মিনিটে পেনাল্টি থেকে গোল খেয়ে বসেছিল। সেই গোল শোধ হয়েছে ৯৩ মিনিটে। ততক্ষণে বাড়ি ফেরা তাদের নিশ্চিত।

একই দিন অবশ্য বর্তমান চ্যাম্পিয়ন মেক্সিকোরও বিদায় হয়েছে গ্রুপ পর্ব থেকেই। দক্ষিণ কোরিয়া ১-০ গোলে হারিয়ে দিয়েছে ২০১২ অলিম্পিকের চ্যাম্পিয়নদের। জার্মানি ১০-০ গোলে ফিজিকে উড়িয়ে দিয়ে চলে গেছে শেষ আটে। দক্ষিণ আফ্রিকা-ইরাক ম্যাচটি ১-১ ড্র। তবে এবার দুই দলই বাড়ির পথ ধরল! হেরে গিয়েও ব্রাজিলের সঙ্গী হিসেবে শেষ আটে উঠল ডেনমার্ক।

কোয়ার্টার ফাইনালে পর্তুগাল মুখোমুখি হবে জার্মানির, হন্ডুরাস দক্ষিণ কোরিয়ার, ব্রাজিল কলম্বিয়ার আর নাইজেরিয়া মুখোমুখি হবে ডেনমার্কের।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password