শরনার্থীদের জন্য বিয়ের অনুষ্ঠান বাদ দিলেন কানাডা দম্পতি

আন্তর্জাতিক ডেস্ক :

সিরিয়ার শরনার্থীদের কে দান করার জন্য নিজেদের বিলাসবহুল বিয়ের অনুষ্ঠানের পরিকল্পনা বাতিল করল কানাডার এক দম্পতি। তাদের দেশে যেসব শরনার্থী চলে এসেছে তাদের জন্য টাকা দিতে চান তাঁরা।

সামান্থা জ্যাকশন ও ফারজিন ইউসেফ এই দম্পতি সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা যে টাকা খরচ করতেন বিয়েতে তা দান করে দেবেন সিরিয়ার শরনার্থীদের জন্য।

ছোট্র শিশু আয়লান কুর্দির মৃতদেহের ছবি দেখার পরই তাঁরা এই সিদ্ধান্ত নেন। সেপ্টেম্বরে ওই তিন বছরের সিরিয়ান শিশুর দেহ উদ্ধার হয় সমুদ্রের কাছ থেকে।

এই দম্পতি জানান , ইতিমধ্যে তাঁদের বিয়ের জায়গা ঠিক হয়ে গিয়েছে। ১৩০ জন অতিথির তালিকাও তৈরি হয়ে গিয়েছে। সেসব বাতিল করে একটা ছোট অনুষ্ঠান করার পরিকল্পনা নিয়েছেন তাঁরা। টরন্টোর টাউন হলে হবে সেই অনুষ্ঠান।

সামান্থা এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘সেপ্টেম্বরে আমরা বিয়ের প্ল্যানিং করছিলাম। সেইসময় আয়লানের ছবি দেখি। তখনই আমরা ভাবি যে যদি ভাল কিছু করা যায়। তখন আমরা আমাদের বিয়ের টাকাটাই দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিই।

সম্প্রতি এই দম্পতি টাকা তোলার ব্যবস্থাও গ্রহন করছেন। এখনও পর্যন্ত তাঁরা ১৭,৫০০ ডলার জোগাড় করেছেন শরনার্থীদের জন্য। এই দম্পতি বলেন , ‘শরনার্থীদের জন্য এই উদ্যোগই আমাদের বিয়ের জন্য সঠিক শুরু।’

বাংলাদেশ সময় : ১৩০৭ ঘন্টা, ২৫ নভেম্বর , ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password