ঢাকার সঙ্গে ৩ জেলার রেল যোগাযোগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক :

শুক্রবার (১৩ নভেম্বর) সকাল সোয়া ৭টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিরহাটগামী আন্তঃনগর ট্রেন লালমনি এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ায় উত্তরাঞ্চলের কয়েকটি জেলার সাথে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। তবে এ ঘটনায় কোনো যাত্রী হতাহতের খবর পাওয়া যায়নি।

বোনারপাড়া-সান্তাহার রেল পথের নশরৎপুর স্টেশনের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। লালমনিরহাট, গাইবান্ধা ও রংপুরের সাথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

স্থানীয়রা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিরহাটগামী ট্রেন সান্তাহার জংশন স্টেশনে পৌঁছে যাত্রাবিরতি শেষে সকাল ৭টার দিকে ছেড়ে যায়। ট্রেনটি আদমদীঘি স্টেশন অতিক্রম করার পর নশরৎপুর স্টেশনের কাছে পৌঁছালে পেছনের একটি বগি লাইনচ্যুত হয়।

এ সময় চালক দ্রুত ট্রেনটি নিয়ন্ত্রণের মাধ্যমে থামিয়ে দেন। এতে করে ট্রেনটি বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায়।

এ ব্যাপারে বগুড়া রেল স্টেশনের মাস্টার বেনজুরুল ইসলাম জানান, সকাল ৯টা পর্যন্ত লাইচ্যুত হওয়া ট্রেনটির উদ্ধার কাজ শুরু হয়নি। তবে খুব দ্রুতই ট্রেনটি উদ্ধার করা যাবে বলে জানান এই কর্মকর্তা।

এদিকে ট্রেন লাইনচ্যুত হওয়ায় উত্তরাঞ্চলের কয়েকটি জেলার সঙ্গে ঢাকার ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। একই সঙ্গে বোনারপাড়া-সান্তাহার এবং লালমনিরহাট-সান্তাহার রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এই দুর্ঘটনার কারণে বিভিন্ন স্টেশনের বেশ কয়েকটি ট্রেন আটকা পড়ে আছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ট্রেনের যাত্রী সাধারণকে।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, ১৩ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password