‘ রাজনীতির সঙ্গে ক্রিকেটকে মেলানো দু:খজনক’

স্পোর্টস ডেস্ক :

রাজনীতির কারণে ভারত ও পাকিস্তানের ক্রিকেটীয় সম্পর্কে বিরূপ প্রভাবকে এবার দু:খজনক বলে মন্তব্য করেছেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ-উল হক।

শুধু ভারত-পাকিস্তান নয়, কিছুদিন আগে নিরাপত্তার কারণে অস্ট্রেলিয়ার বাংলাদেশে সফর স্থগিতের বিষয়টিকেও হতাশাজনক বলে মন্তব্য করেছেন তিনি।

সম্প্রতি মুম্বাইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের কার্যালয়ে শিবসেনাদের হামলার পর থেকে ভারতে নিজেদের নিরাপদ মনে করছেন না বলে জানান এই ক্রিকেটার। এ ধরনের পরিস্থিতির কারণে আগামী জানুয়ারিতে অন্ধ ক্রিকেটারদের নিয়ে আয়োজিত এশিয়া কাপ টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয় পাকিস্তান অন্ধ ক্রিকেট দল।

এ সময়, একজন ক্রিকেটার হিসেবে শান্তিপূর্ণভাবে পৃথিবীর সব জায়গাতেই ম্যাচ খেলতে চাওয়ার, পাশাপাশি খেলাকে রাজনীতির বাইরে রাখার জোরালো দাবিও জানান এই পাকিস্তানি ক্রিকেটার।

প্রসঙ্গত, এর আগে নিরাপত্তার অভাবে পাকিস্তানী অ্যাম্পায়ার আলিম দার এবং ধারা ভাষ্যকার ওয়াসিম আকরাম ও শোয়েব আক্তারকে ভারত-সাউথ আফ্রিকা সিরিজ থেকে প্রত্যাহার করে নেয়া হয়।

এ ধরনের অবস্থা চলমান থাকলে আগামী বছর ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান অংশ নেবে কি না, তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

বাংলাদশে সময় : ১৮০৬ ঘণ্টা, ২৩ অক্টােবর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password