ফারুকীর ছবিতে নওয়াজুদ্দিন সিদ্দিকী

ইরফান খানকে নিয়ে মোস্তফা সরয়ার ফারুকী নির্মাণ করেছিলেন ‘ডুব’। এবার তাঁর নতুন ছবিতে অভিনয় করতে যাচ্ছেন আরেক শক্তিমান বলিউড অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকী।ছবির নাম ‘নো ল্যান্ডস ম্যান’। অভিনয়ের পাশাপাশি এর প্রযোজনাও করবেন নওয়াজুদ্দিন সিদ্দিকী।ফারুকীর ছবির অপেক্ষায় এখন আছেন নওয়াজুদ্দিন সিদ্দিকী। টুইটারে নিজের উচ্ছ্বাস প্রকাশ করে বলিউড এই অভিনেতা বলেন, “পুরস্কারপ্রাপ্ত ‘নো ল্যান্ডস ম্যান’ চিত্রনাট্য অবশেষে ছবি হতে যাচ্ছে। আমাকে এখানে অভিনয়ের সুযোগ দেওয়ার জন্য মোস্তফা সরয়ার ফারুকীকে ধন্যবাদ। অপেক্ষায় আছি।”

গত মার্চে মোস্তফা সরয়ার ফারুকী মুম্বাই গিয়েছিলেন। সেই সময় এই ছবিতে চুক্তিবদ্ধ কাগজে স্বাক্ষর করেন নওয়াজুদ্দিন সিদ্দিকী। ছবিটি ইংরেজি ভাষায় নির্মাণ করবেন ফারুকী। এটাই হবে তাঁর ইংরেজি ভাষায় নির্মিত প্রথম কোনো ছবি। ফারুকী জানান, ইংরেজি ভাষার পাশাপাশি ছবিতে উর্দু ও হিন্দি ভাষার সংলাপও থাকবে।

ছবিটি সম্পর্কে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, ‘এই ছবি করার জন্য গত পাঁচ বছর আমি চেষ্টা করছিলাম, কিন্তু নানা কারণে ব্যর্থ হচ্ছিলাম। অবশেষে ছবিটি হতে যাচ্ছে। আমার সব বন্ধুকে ধন্যবাদ আমাকে সমথর্নের জন্য। ধন্যবাদ নওয়াজুদ্দিন সিদ্দিকী, অঞ্জন চৌধুরী ও তিশাকে। ভালোবাসা সবার জন্য।’

নওয়াজুদ্দিন সিদ্দিকীর পাশাপাশি ছবির প্রযোজক হিসেবে থাকবেন তিশা এবং বাংলাদেশের স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী।

ছবির শুটিং হবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে, অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও ভারতে। ২০১৪ সালে ‘নো ল্যান্ডস ম্যান’ বুসান চলচ্চিত্র উৎসবে এশিয়ান প্রজেক্ট মার্কেটে নির্বাচিত হয়। সেই বছরের নভেম্বরে ভারতের এনএফডিসি আয়োজিত ফিল্ম বাজারে শ্রেষ্ঠ প্রজেক্টের পুরস্কার, মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন অব আমেরিকা এবং এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডের যৌথ উদ্যোগে দেওয়া অ্যাপসা ফিল্ম তহবিল লাভ করে ছবিটি। এশিয়ার দুটি ছবিকে এই ফিল্ম ফান্ডের জন্য প্রতিবছর নির্বাচিত করা হয়।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password