৪১১ রান তুলে বাংলাদেশের ব্যাটিং প্রস্তুতি

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজে ভুগিয়েছে ব্যাটিং ব্যর্থতা। টেস্টে আরও বড় পরীক্ষা। তার আগে ব্যাটে ভালো প্রস্তুতিই সারল বাংলাদেশ। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথমদিনে ৯৬.১ ওভার ব্যাট করে ৪১১ রান তুলেছে টাইগাররা।

শনিবার লিংকলনে বাংলাদেশের চার ব্যাটসম্যান পেয়েছেন ফিফটি। উদ্বোধনীতে ১১৩ রান আনেন তামিম ইকবাল ও সাদমান ইসলাম। তামিম ৫ চার ও এক ছয়ে ৮৩ বলে ৪৫ করে ফিরলেও সাদমান তুলে নিয়েছেন ফিফটি।সাদমান ১১৩ বলে ৯ চারে ৬৭ রানে থেমে সাজঘরে ফিরেছেন। তিনে নামা মুমিনুল ২০ রানের বেশি এগোতে পারেননি। তারপর নেমে সৌম্য সরকার ও লিটন দাস রানের দেখা পেয়েছেন।চারে নামা লিটন ৬২ রান করে স্বেচ্ছা অবসর নিয়েছেন। তার ৯১ বলের ইনিংস ৬ চারে সাজানো। রানের জন্য হাঁসফাঁস করা আরেক ব্যাটসম্যান সৌম্যও স্বেচ্ছা অবসর নিয়েছেন, তার ৬ চারে ৭৫ বলে ৪১ রানের ইনিংস।

মুশফিক খেলেননি। তবে মিডলঅর্ডারে তার ঘাটতি পুষিয়ে ফিফটি তুলেছেন অধিনায়কত্ব করা মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজ। দুজনেই নিয়েছেন স্বেচ্ছা অবসর।

৮ চার ও এক ছয়ে ৬০ বলে ৫৯ রানের ওয়ানডে ঢংয়ের ব্যাটিং করেছেন মাহমুদউল্লাহ। সেখানে ৬ চার ও ২ ছয়ে ৬৭ বলে ৫১ রানের ইনিংস মিরাজের।

পরেরদিকে তাইজুল ১৪, নাঈম ১২, রাহী ২৩ রানের অবদান রাখেন অলআউট হওয়ার আগে দলীয় সংগ্রহ চারশ পার করতে। এদিন ৪.২৭ স্ট্রাইকরেটে রান তুলেছেন টাইগার ব্যাটসম্যানরা।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password