গুগল প্লাস বন্ধ করে দিচ্ছে গুগল!

গুগলের আরও একটি সামাজিক যোগাযোগের সাইট জনপ্রিয় করার চেষ্টা ব্যর্থ হতে যাচ্ছে। ফেসবুকের সঙ্গে টক্কর দিতে বেশ কয়েকবার নতুন সামাজিক যোগাযোগের ওয়েবসাইট চালু করে গুগল।

প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, গুগল প্লাসকে জনপ্রিয় করার সর্বোচ্চ চেষ্টা করেছিল গুগল। জিমেইল অ্যাকাউন্ট খুললে গুগল প্লাসে অ্যাকাউন্ট খোলা বাধ্যতামূলক করেছিল। কিন্তু কিছুতেই কিছু হয়নি। চালু হওয়ার সাত বছরের মাথায় গুগল প্লাসের বিদায়ঘণ্টা বাজার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। গুগল ফ্রান্সের অফিশিয়াল গুগল প্লাস পেজ বন্ধ করার বিষয়টি থেকেই এ অনুমান করছেন বিশ্লেষকেরা। গুগল ফ্রান্স এক পোস্টে লিখেছে, চলতি সপ্তাহে গুগল প্লাসে তাদের কার্যক্রম বন্ধ হয়ে যাচ্ছে। শুধু তা-ই নয়, গুগল প্লাস পেজ বন্ধ করে তাদের অনুসারীদের অফিশিয়াল ফেসবুক ও টুইটার পেজে নিয়ে যাচ্ছে।

২০১১ সালে চালু হয় গুগল প্লাস। কিন্তু গুগলের এ সাইটও জনপ্রিয়তা ধরে রাখতে পারেনি। শেষতক গুগল প্লাস বন্ধ হওয়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে।গুগল ফ্রান্স বলেছে, তারা বুঝতে পারছে না কীভাবে এ ঘোষণা দেওয়া হবে। তাদের গুগল প্লাস পেজ এ সপ্তাহে বন্ধ হচ্ছে।

কিন্তু কেন হঠাৎ করে গুগল প্লাস পেজ বন্ধ করে দিচ্ছে, সে সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি গুগল কর্তৃপক্ষ। গুগল ফ্রান্স তাদের পেজটিতে সর্বশেষ ৪৬ সপ্তাহ আগে পোস্ট করেছিল। এ পেজে তারা সক্রিয় ছিল না। ওই পেজে ৪ লাখ ৭১ হাজার ৬২২ জন অনুসারী ছিল।

একটি দেশের অফিশিয়াল গুগল পেজ বন্ধ হলে এর ধারাবাহিকতায় অন্যান্য দেশেও পেজ বন্ধ হতে শুরু করবে।

 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password