হতে যাচ্ছে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের ৭৪তম আসর

‘অস্কারের পূর্বাভাস’ জানতে প্রস্তুত এখন হলিউড। এবার হতে যাচ্ছে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের ৭৪তম আসর। ৮ জানুয়ারি (বাংলাদেশ সময় সোমবার ভোর) যুক্তরাষ্ট্রে লসঅ্যাঞ্জেলেসের বেভারলি হিলটন হোটেলে বসবে এই জমকালো আসর। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন টক শো উপস্থাপক জিমি ফ্যালন।

সর্বাধিক সাতটি মনোনয়ন নিয়ে এগিয়ে আছে সংগীতনির্ভর ছবি ‘লা লা ল্যান্ড’। এতে জ্যাজ পিয়ানোশিল্পীর চরিত্রে রায়ান গসলিং ও উচ্চাকাঙ্ক্ষী অভিনেত্রীর ভূমিকায় অভিনয় করেছেন এমা স্টোন। হলিউডে খ্যাতি পাওয়ার স্বপ্ন উভয়ের চোখে।

বিনোদন পঞ্জিকার সবচেয়ে জমকালো রাতগুলোর মধ্যে অন্যতম আয়োজন এটি। এ আয়োজনকে দেখা হয়ে থাকে ‘অস্কারের পূর্বাভাস’ হিসেবে। অর্থাৎ গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসেই ঠিক হয়ে যায় অস্কারে কোন ছবিগুলো সেরা হবে।

কমেডি/মিউজিক্যাল বিভাগে সেরা ছবির দৌড়ে ‘লা লা ল্যান্ড’-এর প্রতিদ্বন্দ্বী ‘টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ওমেন’, ‘ডেডপুল’, ‘ফ্লোরেন্স ফস্টার জেনকিন্স’ ও ‘সিং স্ট্রিট’। ‘লা লা ল্যান্ড’ ছবির জন্য সেরা অভিনেতা ও অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছেন যথাক্রমে রায়ান গসলিং ও এমা স্টোন। এ ছাড়া সেরা পরিচালক ও চিত্রনাট্যকার বিভাগে মনোনীত হয়েছেন ডেমিয়েন শেজেল।

সেরা পরিচালক, চিত্রনাট্য, পার্শ্বঅভিনেতা (মেহেরশালা আলি) বিভাগেও মনোনীত হয়েছে ‘মুনলাইট’। তবে ক্যাসি অ্যাফ্লেক, মিশেল উইলিয়ামস ও লুকাস হেজেস অভিনীত ‘ম্যানচেস্টার বাই দ্য সি’ ইতিমধ্যে নিউইয়র্কের ন্যাশনাল বোর্ড অব রিভিউর দৃষ্টি বর্ষসেরা ছবির স্বীকৃতি পেয়েছে।

টেলিভিশনে সেরাদেরও দেওয়া হয় গোল্ডেন গ্লোব। হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশনের ৯০ জনেরও বেশি বিভিন্ন দেশের সাংবাদিকের রায়ে দেওয়া হচ্ছে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password