গাইবান্ধায় এমপি লিটন গুলিবিদ্ধ হয়ে নিহত

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন আর নেই। শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ এলাকা নিজ বাড়িতে হামলার শিকার হন তিনি।
পরে তাকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়া হলে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক অধ্যাপক ডা. বিমল কুমার তাকে মৃত ঘোষণা করেন।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) থেকে নির্বাচিত সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডে তীব্র নিন্দা ও গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, ২০১৫ সালে ২ অক্টোবর এমপি লিটনের পিস্তুলের গুলিতে আহত হয় গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শাহাদত হোসেন সৌরভ (১২)। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে ২৪ দিন চিকিৎসা নিয়ে ২৬ অক্টোবর বাড়ি ফেরে সে।

পরে এ ঘটনায় সৌরভের বাবা সাজু মিয়া বাদী হয়ে ৩ অক্টোবর এমপি লিটনকে একমাত্র আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা করেন। সেই মামলায় ১৫ অক্টোবর পুলিশ ঢাকা থেকে তাকে গ্রেফতার করে। এরপর তিনি টানা ২৪ দিন কারাভোগের পর গাইবান্ধা জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password