বৈধ পথে টাকা পাঠাতে সচেতনতামুলক প্রচারণা

সংযুক্ত আরব আমিরাত থেকে অবৈধ উপায়ে বাংলাদেশে টাকা না পাঠানোর জন্য শুরু হয়েছে নতুন প্রচারণা। সেটার একটা নামও দেওয়া হয়েছে। এর নাম এখন ‘আমার বাংলাদেশ’। এর মাধ্যমে প্রবাসীদের বৈধ উপায়ে বাংলাদেশে টাকা পাঠাতে উৎসাহিত করা হচ্ছে। এ খবর দিয়েছে অনলাইন খালিজ টাইমস।

বৈধ উপায়ে সবাইকে দেশে টাকা পাঠাতে উৎসাহিত করা উচিত বলেও তিনি মনে করেন। এভাবে টাকা পাঠালে তাতে সংযুক্ত আরব আমিরাত ও বাংলাদেশ উভয়েই সুবিধা পায়। তাই প্রবাসী বাংলাদেশীদের এ কাজে উদ্বুদ্ধ করতে তিন মাসের প্রচারণা চলবে। এ সময়ে সচেতনতা সৃষ্টি করতে বাংলাদেশী অভিবাসীদের মধ্যে ৫ লাখ বুকলেট বিতরণ করা হবে। বৈধ পথে দেশে টাকা পাঠানোর গুরুত্ব তুলে ধরেন সেখানে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান। তিনি বলেন, বিদেশ থেকে বৈধ পথে পাঠানো টাকা থেকেসরকার যে রেমিটেন্স পায় তা ব্যবহার করা হয় বিভিন্ন কর্মসূচিতে। বাংলাদেশের অগ্রগতিতে তা অসামান্য অবদান রাখে।

উদ্বোধনী অনুষ্ঠানে ইউএই এক্সচেঞ্জ গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রমোথ মাঙ্গহাত বলেছেন, প্রবাসীরা বৈধ উপায়ে দেশে টাকা পাঠালে তাতে বাংলাদেশের জাতীয় প্রবৃদ্ধিও সমৃদ্ধ হবে। সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে রেমিটেন্সের বড় ভূমিকা আছে বলে উল্লেখ করেন তিনি। বাংলাদেশ যে রেমিটেন্স পায় তার শতকরা ১০ ভাগই এ প্রতিষ্ঠানের মাধ্যমে আসে বলে তার দাবি।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password