দেশে শুরু হলো শৈত্যপ্রবাহ

শুরু হয়েছে দেশের উত্তর- দক্ষিনাংশে মৃদু শৈত্যপ্রবাহ। পাশাপাশি দেশের অধিকাংশ জায়গায় মাঝরাত থেকে সকাল পর্যন্ত থাকছে ঘনকুয়াশা। অগ্রাহায়ন মাসের শেষ না হতেই এই শৈত্যপ্রবাহ নামিয়ে এনেছে শীতের আবহ।

রাজশাহী ও রংপুর বিভাগ এবং যশোর ও কুষ্টিয়া অঞ্চলে মৃদু‌ শৈত‌্যপ্রবাহ (তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস) বয়ে যাচ্ছে। পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, দিনাজপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যশোরে ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে।

মাসের শেষার্ধে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে এক থেকে দুটি মৃদু অথবা মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। শৈত্যপ্রবাহ মৃদু হলে ৮ থেকে ১০, মাঝারি হলে ৬ থেকে ৮ এবং তীব্র হলে ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে নেমে আসে বাতাসের তাপমাত্রা।

দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় কক্সবাজারের কুতুবদিয়া ও টেকনাফে ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীতে মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৮ এবং সর্বনিম্ন ১৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password