শোবিজের সফল মুখ নাদিয়া নদী

মুষান্না ইমি, নিউজরুম এডিটর

অনেক বিজ্ঞাপনের ও নাটকের পরিচিত মুখ নাদিয়া নদী। তাকে সবাই নাদিয়া নদী হিসেবে চিনলেও তার পুরো নাম সাল্লাহ খানম নদী। মিডিয়াতে আগমন হয়েছিলো ২০০৮ সালে। সরোয়ার ফারুকীর একটি ডকুমেন্টারী নাটকের মাধ্যমে অভিনয়ের শুরু। এরপর থেকে একের পর এক নাটক এবং বিজ্ঞাপন দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন তিনি ইতিমধ্যেই।

বাবা মোঃ আইয়ূব খান ও মা ডালিয়া পারভীনের আদরের প্রথম সন্তান নাদিয়া নদী। মিডিয়া কাজ করার পিছনে মায়ের উৎসাহ পেয়েছেন অনেক। তার ছোট দুই ভাই রয়েছে এরমধ্যে একজন থিয়েটার থেকে অভিনয় শিখে ইতিমধ্যেই মিডিয়াতে নাম লিখিয়েছেন। খুব শিগগিরই বড় পর্দায় নায়ক হিসেবে দেখা যাবে তাকে। আর ছোট ভাই জাতীয় ক্রিকেট দলে অংশগ্রহনের জন্য প্রস্তুতি নিচ্ছেন। সবমিলিয়ে সুখী ছোট পরিবার নিয়ে ভালো আছেন নাদিয়া নদী।

নাদিয়া নিয়মিত একক নাটক ও ধারাবাহিক নাটকে সাবলীল ভাবে অভিনয় করে যাচ্ছেন। এই মুহূর্তে বেশ কয়েকটি টিভি চ্যানেলে তার অনেকগুলো ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে। এছাড়া কয়েকটি একক নাটক বর্তমানে প্রচারের অপেক্ষায় আছে।

nadia-nodi

অনেক নাটকেই কাজ করেছেন নাদিয়া তার মধ্যে পছন্দের কোনো চরিত্রে কাজ করা হয়েছে কিনা জানতে চাইলে নাদিয়া বলেন, বেশীরভাগ নাটকেই দেখা গেছে আমি শহরের মডার্ন মেয়ের চরিত্রে অভিনয় করেছি তবে মোস্তফা কামাল রাজের ‘চৌধুরী এন্ড সন্স’ নাটকে একটি গ্রামের সুন্দরী মেয়ের চরিত্রে অভিনয় করছি। এ চরিত্রটি আমার খুব পছন্দের। তবে বিবিসির একটি সিরিয়াল ‘উজান গাঙ্গের নাইয়া’ তে আমি ক্যারিয়ারের সবচাইতে পছন্দের একটি চরিত্রে কাজ করেছি। চরিত্রের নাম ছিলো কলি। এখানে একজন স্বাস্থ্যকর্মীর চরিত্রে অভিনয় করেছি। এখন পর্যন্ত সবচেয়ে চ্যালেন্জিং চরিত্র ছিলো এটি। এই সিরিয়ালে আমার সাথে অনেক বড় তারকারা কাজ করেছেন। আমি অনেক কিছু শিখেছি তাদের কাছ থেকে ও এই চরিত্রের মাধ্যমে।

নাদিয়া নদী ৬টি মিউজিক ভিডিওতে কাজ করেছেন এ পর্যন্ত। এরমধ্যে ‘সাত জনম’ ও ‘ইচ্ছে মানুষ’ এই গান দুটি অনেক বেশী জনপ্রিয়তা পায়। এরমধ্যে ‘ইচ্ছে মানুষ’ গানটি এ যাবৎকালের সবচেয়ে হিট গান হিসেবে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

অবসরে কি করা হয় এমন প্রশ্নে নদী বলেন, অবসরে গান শুনতে ও মজার মজার ভিডিও দেখতে পছন্দ করি। পরিবার ও বন্ধুদের সাথে আড্ডা দিতে ভালো লাগে আর অামার বন্ধুরা সবাই অামার মতোই তাই অনেক বেশী মজা করি অবসরে তাদের সাথে। নাদিয়ার শখের মধ্যে রয়েছে বিভিন্ন দেশে ঘুরে বেড়ানো ও পছন্দের জিনিস সংগ্রহ করা। বিভিন্ন দেশের সাংস্কৃতি দেখতে ও জানতে ভালো লাগে তার।

বড় পর্দায় অভিনয়ের ইচ্ছে আছে কিনা জানতে চাইলে বলেন, অবশ্যই আছে তবে ভালো চরিত্র্র হতে হবে। রেদোয়ান রনি পরিচালিত ‘আইসক্রিম’ ছবিতে ছোট একটি চরিত্রে অভিনয়ের মাধ্যমে ইতিমধ্যেই বেশ সুনাম পেয়েছেন সর্বমহলে। আবু সাঈদ পরিচালিত ‘ড্রেসিং টেবিল’ ছবিতে তিনটি কেন্দ্রীয় চরিত্রের মধ্যে গুরুত্বপূর্ন একটি চরিত্রে অভিনয় করেন তিনি। সম্প্রতি একটি কমার্শিয়াল ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন নাদিয়া। এ ছবিতে তাকে স্পেশাল এজেন্ট হিসেবে দেখা যাবে। এ ছবিটি নিয়ে বেশ আশাবাদী নাদিয়া। ছবির প্রথম অংশের কাজ ইতিমধ্যেই শেষ।

nadia-nodi

নাদিয়া নদীর তিনটি নতুন ধারাবাহিক খুব শিগগিরই বিভিন্ন চ্যানেলে প্রচারিত হবে। এরমধ্যে নির্মাতা কচি খন্দকারের ‘সিনেমা হল’ ধারাবাহিকে তার বিপরীতে আছেন মোশারফ করিম ও ইমন। সাজ্জাদ সুমনের পরিচালনায় ‘যাবজ্জীবন’ নামে আরও একটি ধারাবাহিক প্রচারের অপেক্ষায় আছে। একটি পারিবারিক কাহিনী নির্ভর ধারাবাহিক এটি। এছাড়া হিমেল আশরাফের হাসির ধারাবাহিক ‘গুগল সব জানে’ ও আসছে খুব শিগগিরই। এই নাটকে দেখা যাবে পুরান ঢাকার মানুষের দৈনন্দিন জীবনের নানান ঘটনাবলী যা দর্শকদের আনন্দ দিবে।

উল্লেখ্য, এ পর্যন্ত নাদিয়া নদী প্রায় ১৯ টির মতো বিজ্ঞাপন করেছেন। নাটক এর সংখ্যাও কম নয়। শুধু ছোট পর্দায় নয় আস্তে আস্তে বড় পর্দায় ও নিজের শক্ত অবস্থান করার লক্ষে কাজ করে যাচ্ছেন এই জনপ্রিয় অভিনেত্রী। সম্প্রতি একটি শর্টফিল্ম ‘মায়া’ তে কাজ করে অনেক বেশী প্রশংসা কুড়িয়েছেন তিনি। এতে তার বিপরীতে ছিলেন ফারহান আহমেদ ও জোভান। ‘মায়া’ শর্টফিল্মটি প্রযোজনা করেছেন টাইগার মিডিয়া এবং পরিচালনা করেছেন নির্মাতা ভিকি জাহিদ।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password