দুই পর্দাতেই সম্রাট

বিশেষ প্রতিবেদক, মুষান্না ইমি

বাংলাদেশ চলচ্চিত্রের একটি জনপ্রিয় মুখ চিত্রনায়ক সম্রাট। খুব অল্প সময়ে দর্শকপ্রিয় হয়েছেন তিনি। তবে চিত্রনায়ক ছাড়াও তার আরও একটি বড় পরিচয় আছে সেটি হলো চলচ্চিত্রের কিংবদন্তী নায়ক রাজ-রাজ্জাকের কনিষ্ঠ পূত্র তিনি। বলতে গেলে বাবার কাছেই অভিনয়ে হাতেখড়ি। তার চলচ্চিত্রের শুরুটাও হয়েছিলো রাজ্জাকের পরিচালনায় ‘আমি বাচঁতে চাই’ ছবির মাধ্যমে। এতে তার বিপরীতে অভিনয় করেন নায়িকা অপু বিশ্বাস। এরপর থেকেই একের পর এক ছবির মাধ্যমে দর্শকনন্দিত হন তিনি।

বর্তমানে অনেকটা বড়পর্দার আড়ালেই আছেন সম্রাট। এ বিষয়ে সম্রাট বলেন, আমি এখন ব্যস্ত সময় পাড় করছি ছোট পর্দায় নিজের কিছু কাজ নিয়ে। আর বড় পর্দায় কেনো কাজ করছিনা এটা অমার চেয়ে প্রযোজক ও পরিচালকরা ভালো বলতে পারবেন। অনেক কাজের অফার পাই তবে পছন্দের চরিত্র পেলেই আবার বড় পর্দায় হাজির হবো।

তবে সম্রাট সম্প্রতি নতুন দুটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। পরিচালক রাজু চৌধুরীর ‘এক মুহূর্তে’ এতে তার বিপরীতে অভিনয় করবেন শিরিন শিলা, মিজু আহমেদ ও অমিত হাসান। অন্যদিকে, নির্মাতা বাশির অাহমেদের ‘দুরন্ত মেঘলা’ ছবিতে ও তিনি চুক্তিবদ্ধ হয়েছেন। এতে তার বিপরীতে নায়িকা মাহীকে নেয়ার বিষয়ে ইতিমধ্যেই কথা চলছে। খুব শিগগিরই ছবি দুটির শুটিং শুরু হবে বলে জানান তিনি।

ছোট পর্দায় কাজ করতে কেমন লাগে এমন প্রশ্নের জবাবে সম্রাট বলেন, আমার ক্যারিয়ারের শুরু ছোট পর্দার মাধ্যমে তাই এখানেও কাজ করে অনেক সাচ্ছন্দ পাই। আমি সবসময় নিজের কাজটাকেই অনেক বড় করে দেখি কোন প্লাটফর্মে আছি এটা আমার কাছে প্রাধান্য পায়না।

সম্রাট এ পর্যন্ত অনেক নাটক পরিচালনা করেছেন এর মধ্যে বাহাদুর, খোটা, ক্রোধ, একদিন বৃষ্টিতে বিকেলে, দায়ভার, চেয়ারম্যানের চরিত্র ফুলের মতো পবিত্র ইত্যাদি উল্লেখযোগ্য। এগুলো সবই চ্যানেল আই তে প্রচার হয়েছে।

15228038_10155120094877923_1528373309_n

নায়ক রাজ-রাজ্জাকের করা এমন কেনো ছবিতে কাজ করার ইচ্ছে আছে কিনা জানতে চাইলে সম্রাট বলেন, আমি নায়ক রাজ-রাজ্জাকের ছেলে হলেও তার মতো কখনোই হতে পারবোনা। বাবার সব ছবির চরিত্রই আমার অনেক পছন্দের কিন্তু তার মতো অভিনয় যেহেতু করতে পারবোনা তাই সেই ছবিগুলো দেখেই আমি খুশি। তার সন্তান অামি এটাই অামাকে গর্বিত করে অনেক বেশী।

অবসর কিভাবে কাটে জানতে চাইলে সম্রাট বলেন, অবসর পেলেই চেষ্টা করি পরিবারকে সময় দিতে। বিশেষ করে স্ত্রী, বাচ্চা, বাবা-মা এর সাথে ঘুরতে যাওয়া হয়। আবার অনেক সময় বন্ধুদের সাথেও আড্ডা দিতে ভালো লাগে।

তার প্রিয় কোনো খাবারের তালিকা নেই। যে খাবার খেতে সুস্বাদু হবে সেটাই খেতে পছন্দ করেন সম্রাট। তবে সম্রাটের শখের তালিকায় রয়েছে পিয়ানো বাজানো, বই পড়া, গান শোনা, নিজে গাড়ী চালিয়ে লং ড্রাইভে যাওয়া।

উল্লেখ্য, ২০১৫ সালে সম্রাটের বড় ভাই আর এক জনপ্রিয় নায়ক বাপ্পারাজের পরিচালনায় প্রথম চলচ্চিত্র ‘কাতুজ’ এ তিনি অভিনয় করেন। এরপর চলতি বছরের ঈদুল আযহায় মুক্তি পাওয়া রাজু চৌধুরীর শুটার’ ছবিতে মিশা সওদাগরের ছোট ভাইয়ের ভূমিকায় দেখা যায় সম্রাটকে। অ্যাকশনধর্মী শুটার ছবির গল্প লিখেছেন আবদুল্লাহ জহির বাবু। ছবিটি গত ঈদে দারুণ ব্যবসা করে। এছাড়া তার অভিনীত হাবিবুল ইসলাম হাবিবের ‌’রাত্রীর যাত্রী’ ছবিটি মুক্তির মিছিলে রয়েছে। খুব শিগগিরই এটি মুক্তি পাবে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password