শেষ ওয়ানডেতে ৪ উইকেটে জিতলো ইংল্যান্ড

আজকের দিনটা  ‍শুভ ছিল না বাংলাদেশের। ১৩ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে ফেললো ইংল্যান্ড।
২৭৮ রানের টার্গেট নিয়ে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ডকে প্রথম ওভারে মাশরাফি কোন রান দেননি। শফিউলের শেষ ওভারে ছক্কা মেরে সব উত্তাপ নিভিয়ে দিলেন ক্রিস ওকস। তবে দ্বিতীয় ওভারে শফিউলের কাছ থেকে ৮ রান নিয়ে নিয়েছে তারা। ৫ ওভারে সংগ্রহ ছিল ২৬/০।

এর আগে টসে হেরে ব্যৗাট করতে নেমে বাংলাদেশ ৫০ ওভারে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৭৭। মুশফিক ৬২ বলে সর্বোচ্চ ৬৭ রান আর মোসাদ্দেক ৩৯ বলে ৩৮ করে অপরাজিত থাকেন। সপ্তম উইকেটে মুশফিক-মোসাদ্দেক জুটি অবিচ্ছিন্ন থাকেন ৮৫ রান তুলে।

বাংলাদেশের ইনিংসের বড় জুটিই এটি। আর চট্টগ্রামে এটি বাংলাদেশের দ্বিতীয় সর্বাধিক সংগ্রহ। এর আগে ২৮১ রান করে জিম্বাবুয়ের বিপক্ষে ২০১৪ তে। বাংলাদেশ ইনিংসে তিনটি ছক্কার পাশে চার মারে ২২টি। চট্টগ্রামের এ মাঠে এত রান তাড়া করে আর কোন দল জিততে পারেনি। ৫০ করার আগের বলেই ৪৬ রানে জীবন পান মুশফিকুর রহীম। এরপরের বলেই ছক্কা হাঁকিয়ে ম্যাচের প্রথম ফিফটি করেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিক, ৫২ বলে ৫১।

১৬৪ ওয়ানডেতে এটি মুশফিকের ২৩তম ফিফটি। তার চার হাজার রানের (৪০৭৬) মধ্যে চারটি সেঞ্চুরিও রয়েছে। ৪৮ ওভারে বাংলাদেশ ২৫২/৬। ৪৫ ওভারে ছিল বাংলাদেশের স্কোর ২২৭/৬। মুশফিক ৪৭ বলে ৩৬ আর মোসাদ্দেক। মুশফিক সর্বশেষ গত বছরের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে সেঝ্চুরি করেন। এরপর সাত ইনিংসে সর্বোচ্চ ছিল আফগানদের বিপক্ষে তৃতীয় খেলায় ৩৮। ই্ংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে করেন ১২ আর ২১। সেঞ্চুরি বাদ দিলে ২১ ইনিংস পর ফিফটি।

গত দুই দিনের টানা বৃষ্টির পর আজ সকাল থেকেও বৃষ্টি থাকায় ম্যাচ শুরু নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। দুপুরে বৃষ্টি থামায় উইকেট উন্মুক্ত করা হয়। আম্পায়াররা মাঠ পরিদর্শন করে নির্ধারিত সময়ে খেলা শুরুর সিদ্ধান্ত নেন। শেষ চেষ্টা করেও হারতে হলো বাংলাদেশকে। তবে টেস্টে জেতার লক্ষ্যে খেলবে বলে আশা প্রকাশ করেছেন টাইগার দলের অধিনায়ক মাশরাফি।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password