নির্বাচন থেকে সরে দাঁড়াবোনা : ডোনাল্ড ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। নারীদের নিয়ে নোংরা মন্তব্যের টেপ ফাঁস হওয়ার পর তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি।২০০৫ সালে ধারণ করা তিন মিনিটের ওই ভিডিওটি ফাঁস হওয়ার পর কার্যত বিপাকেই পড়ে গেছেন ডোনাল্ড ট্রাম্প।

আগামীকাল দ্বিতীয় প্রেসিডেন্সিয়াল বিতর্কে অংশ নেবেন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড । ট্রাম্প বলেছেন, তিনি নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়াবেন না। তার সমর্থকদের তিনি মনোবল হারাতে দেবেননা এবং বলেও তিনি উল্লেখ করেছেন।

নারীদের নিয়ে অবমাননাকর নানা মন্তব্যের জন্য দল ও দলের বাইরে থেকে চাপের মুখে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনীত এই প্রার্থী। পরিস্থিতি সামাল দিতে এক ভিডিও বার্তায় দু:খও প্রকাশ করেছেন তিনি। এদিকে ফাঁস হওয়া ভিডিওতে থাকা মিস্টার ট্রাম্পের মন্তব্যগুলোর সমালোচনা করেছেন খোদ রিপাবলিকান দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

২০০৫ সালে তৈরি ওই ভিডিওটেপটি প্রভাবশালী মার্কিন পত্রিকা ওয়াশিংটন পোস্টের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। সেখানে টেলিভিশন উপস্থাপক বিলি বুশকে উদ্দেশ্যে করে

ট্রাম্পকে বলতে শোনা গেছে, “তুমি যখন একজন তারকা তখন মহিলাদের সাথে তুমি যা খুশী তাই করতে পারবে। মার্কিন নির্বাচনের মোটে এক মাস বাকী থাকতে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থীর এই ভিডিওটেপটি দলটিকে বেশ বেকায়দায় ফেলে দিয়েছে ইতোমধ্যেই।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password