শেখ হাসিনা দেশের নয় সারাবিশ্বের নেত্রী

শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয় তিনি সারাবিশ্বের নেত্রী এমনটিই বলেছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। সেলিম বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জন শুধু তার একার না, দেশবাসীর। সব ষড়যন্ত্র মোকাবেলা করে সারাবিশ্বে বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (০৪ অক্টোবর) রাতে কার্যপ্রাণালী বিধি ১৪৭ বিধির আওতায় আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করে আলোচনায় অংশ নিয়ে একথা বলেন।

জাতিসংঘে নারী-পুরুষের সমতা এবং নারীর ক্ষমতায়নের জন্য ‘প্লানেট ফিফটি ফিফটি চ্যাম্পিয়ন’ এবং ‘এজেন্ট অব চেইঞ্জ অ্যাওয়ার্ড’ অর্জনের মাধ্যমে দেশ ও জাতির জন্য বিরল সম্মান অর্জন করায় সংসদে ধন্যবাদ প্রস্তাবটি আনা হয়।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট দেশকে ধ্বংস করে রেখে গিয়েছিল। ধ্বংস হওয়া দেশকে তিনি (প্রধানমন্ত্রী) উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন, সারাবিশ্বের সামনে দেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। শেখ হাসিনা অসম্ভবকে সম্ভব করেছেন। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু করছেন, যে বিপুল পরিমাণ রিজার্ভ রয়েছে, তা দিয়ে ৯টি পদ্মাসেতু করা সম্ভব হবে। জঙ্গি-সন্ত্রাসবাদ দমনেও সারাবিশ্বের প্রশংসা কুড়াচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, সারাবিশ্বের একশ’ নেতৃত্বের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন অন্যতম। শেখ হাসিনা বিশ্বের একমাত্র মুসলিম রাষ্ট্রপ্রধান হিসেবে ১৩ বছর ধরে সফল নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বিরল সম্মান ও অর্জনে গোটা বাংলাদেশ গর্বিত। তার এই অর্জন বিশ্বে বাংলাদেশের মর্যাদা ও ভাবমূর্তি বৃদ্ধি করেছে।

গত ২১ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দপ্তরে নারী-পুরুষের সমতা এবং নারীর ক্ষমতায়নের জন্য ‘প্লানেট ফিফটি ফিফটি চ্যাম্পিয়ন‘ এবং ‘এজেন্ট অব চেইঞ্জ অ্যাওয়ার্ড’ অর্জন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এজন্য গত শুক্রবার (৩০ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফেরার দিন তাকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত আওয়ামী লীগ নেতা-কর্মীরা তাকে সংবর্ধনা জানান।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password