অ্যাপলের ম্যাকবুক প্রো’ আসছে অক্টোবরে

অ্যাপলের ম্যাক সিরিজে নতুনত্ব নিয়ে অক্টোবরে আসছে ম্যাকবুক প্রো। কোপার্টিনো-বেজড প্রযুক্তি প্রতিষ্ঠানের এটি বহুল বিক্রিত একটি সিরিজ। যার মানে দাড়ায় প্রযুক্তিপণ্যের গ্রাহকদের কাছে এর কদর অনেকবেশী। অ্যাপলের হালনাগাদ ম্যাকবুক প্রো সম্পর্কে বলা হয়েছে, অক্টোবরের শেষে দিকেই ম্যাকবুক প্রো অবমুক্ত করতে যাচ্ছে অ্যাপল।

এবার নতুন কিছু পরিবর্তন নিয়ে আসছে এটি। যার মধ্যে ওলেড প্রযুক্তির টাচ বার, টাচ আইডি এবং এএমডি গ্রাফিক্স উল্লেখযোগ্য। নির্মাতা প্রতিষ্ঠানটির সুত্রের বরাত দিয়ে এ খবর প্রকাশিত হয়েছে।

বহুদিন সিরজটিতে কোনো পরিবর্তন হয়নি, সেইসাথে অসংখ্য গুজবের ভিত্তিতে ম্যাক সারিতে এটি সবচেয়ে চমকপ্রদ পণ্য হতে যাচ্ছে। সেইসাথে নতুন ম্যাকবুক প্রো‘র নতুন ওলেড টাচ বার কিবোর্ডে ফাংকশন কিগুলা ফিরিয়ে আনা হবে। ফলে ব্যবহারকারীরা এর মাধ্যমে মৌলিক কাজগুলো করতে পারবে খুব সহজেই এমনটাও আশা করা হচ্ছে।

এদিকে ম্যাক রিউমার জানায়, নতুন ১৫ ইঞ্চি এই মডেলে এএমডি’র পোলারিস গ্রাফিক্স চিপ যুক্ত করছে অ্যাপল। অ্যাপল সম্পর্কে অন্যান্য তথ্যের মধ্যে রয়েছে, নতুন ম্যাকওএস সিয়েরা’র জন্য কোনো ফ্লাগশিপ ডিভাইস অবমুক্ত করেনি প্রতিষ্ঠানটি।

আর ওয়েব ভার্সনে ম্যাকওএস সিয়েরা ‘অ্যাপল পে’ সাপোর্ট করে ঠিক, কিন্তু এই ফিচারটি এখনও আইওএস ডিভাইসে টাচআইডি ব্যবহারের উপর নির্ভর করে।

আশা করা হচ্ছে, অনলাইন শপিং এর ক্ষেত্রে ম্যাকওএস’তে টাচ আইডি সুবিধা সহ অ্যাপল পে ব্যবহারকারীদের অসারণ এক অভিজ্ঞতা দিতে পারবে। প্রতিবেদনটিতে আরো জানানো হয়, হালনাগাদ করা হার্ডওয়্যার সমর্থনের জন্য অ্যাপল ম্যাকওএস ১০.১২.১ এর পরীক্ষা নিরীক্ষাও করছে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password