৮৯তম অস্কারে যাচ্ছে ‘অজ্ঞাতনামা’

৮৯তম অস্কারের আসরে যাচ্ছে ‘অজ্ঞাতনামা’। বিদেশি ভাষার ছবির বিভাগে বাংলাদেশ থেকে পাঠানো হচ্ছে তৌকীর আহমেদ পরিচালিতএই ছবিটি। ইতোমধ্যেই প্রচুর দর্শক সমাদৃত হয়েছে ‘অজ্ঞাতনামা’ ছবিটি। দেশের বাইরেও ব্যাপক সুনাম অর্জন করেছে ‘অজ্ঞাতনামা’।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের একটি রেস্তোরাঁয় বাংলাদেশ ফেডারেশন ফিল্ম সোসাইটিজের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে অস্কার বাংলাদেশ কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান জানান, প্রতি বছরের মতো এবারও অস্কারের বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে অংশগ্রহণের জন্য বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ ৯ সদস্যের একটি জুরি বোর্ড গঠন করে।

এর আগে বাংলাদেশ ফেডারেশন ফিল্ম সোসাইটিজের উদ্যোগে গঠিত চলচ্চিত্র বাছাই পর্বে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত তিনটি ও খনা টকিজের একটি ছবি জমা পড়ে। এগুলো হলো— তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’, মেহের আফরোজ শাওনের ‘কৃষ্ণপক্ষ’, সুমন ধরের ‘দর্পণে বিসর্জন’ এবং রুবাইয়াত হোসেনের ‘আন্ডার কনস্ট্রাকশন’।

৯ সদস্যের বাছাই কমিটি চলচ্চিত্র পরিচালক সমিতির সভায় আগামী অস্কারের বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত ‘অজ্ঞাতনামা’কে চূড়ান্ত করে। ৮৯তম অস্কার বাংলাদেশ কমিটির মিডিয়া সমন্বয়ক হিসেবে কাজ করেছেন রবিন শামস।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password