বাজারে এলো ওয়ালটনের ল্যাপটপ

যুক্তরাষ্ট্রভিত্তিক আইসিটি ব্র্যান্ড ইনটেল, মাইক্রোসফট ও বাংলা বিজয়ের সহযোগিতায় এ ল্যাপটপ এনেছে ওয়ালটন গ্রুপ। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে ওয়ালটন ল্যাপটপ লঞ্চিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটির উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেসিসের সভাপতি মোস্তফা জব্বার, ওয়ালটন গ্রুপের পরিচালক এস এম রেজাউল আলম, ইনটেলের কান্ট্রি বিজনেস ম্যানেজার জিয়া মঞ্জুর, মাইক্রোসফট প্রতিনিধি পুবুদো বাসানায়েক প্রমুখ।

অর্থমন্ত্রী বলেন, ‘আমি ভাবতে পারিনি, অল্প সময়ে বাংলাদেশ তথ্যপ্রযুক্তি খাতে এতোটা উন্নতি করবে। আমি আনন্দিত, তথ্যপ্রযুক্তি খাতে ব্যাপক উন্নয়নের সম্ভাবনা দেখছি। ৭০ শতাংশ মানুষের হাতে প্রযুক্তি পণ্য চলে গেছে’।

তিনি বলেন, ‘বাংলাদেশি ব্র্যান্ড ওয়ালটন ল্যাপটপ কম্পিউটারের মতো উচ্চ প্রযুক্তির পণ্য বাজারজাত করছে। পর্যায়ক্রমে প্রায় সব ধরনের প্রযুক্তি পণ্য তারা দেশে তৈরি এবং বাজারজাতের পরিকল্পনা নিয়েছে। ওয়ালটন দেশের প্রযুক্তি খাতে তথ্যপ্রযুক্তির নতুন যুগের সুচনা করলো। তাদের এ উদ্যোগে বাংলাদেশ একধাপ এগিয়ে গেল’। জনগণকে দেশি পণ্য ব্যবহারেরও আহ্বান জানান অর্থমন্ত্রী ।

ওয়ালটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এসএম শামসুল আলম বলেন, বৃহস্পতিবার থেকে যুক্তরাস্ট্র আইসিটি ব্র্যান্ড ইনটেল, মাইক্রোসফট ও বাংলা বিজয়ের সহযোগিতায় ল্যাপটপ বাজারজাত করছে।

তিনি বলেন, সুলভ মূল্যে ৬ষ্ঠ প্রজন্মের উচ্চগতির মাল্টিটাঙ্কিং বৈশিষ্ট্যের ল্যাপটপ, জেনুইন অপারেটিং সিস্টেম ও সফটওয়ার বাজারজাত করবে ওয়ালটন। ল্যাপটপের দাম হবে অন্যান্য ব্র্যান্ডের তুলনায় মডেল ভেদে ১০ থেকে ৩০ শতাংশ সাশ্রয়ী। প্রাথমিকভাবে বাজারে আসছে চারটি সিরিজের মোট ২০টি মডেলের ল্যাপটপ। মূল্য থাকছে ২৯ হাজার ৫০০ টাকা থেকে ৯৫ হাজার টাকা। দীর্ঘমেয়াদি কিস্তিতে ক্রেতাদের কাছে ল্যাপটপ বিক্রি করা হবে বলেও জানান তিনি।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password