বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে রদবদল

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের রদবদল করা হয়েছে। তথ্যসচিব মরতুজা আহমেদকে চেয়ারম্যান ও মো. জাকির হোসেনকে ভাইস চেয়ারম্যান করে এ বোর্ড গঠন করা হয়েছে। গত ৮ সেপ্টেম্বর চারজন সদস্য যুক্ত হয়েছেন সেন্সর বোর্ডের সঙ্গে। গত কমিটিতে দায়িত্ব পালন করেছেন এমন চারজন এবার নেই।

পুনর্গঠিত বোর্ডে সদস্য হিসেবে রয়েছেন দুই প্রবীণ অভিনেত্রী শর্মিলী আহমেদ ও রোকেয়া রফিক বেবী। আছেন কণ্ঠশিল্পী মোহাম্মদ আব্দুল জব্বার। অন্য সদস্যরা হলেন চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক নাসিরুদ্দিন দিলু, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র প্রদর্শক ইফতেখার উদ্দিন নওশাদ, কবি আসাদুল হক, শাবান মাহমুদ।

সরকারি পর্যায় থেকে বোর্ডের সদস্য হিসেবে আছেন এসএম হারুন-উর-রশীদ (অতিরিক্ত তথ্য সচিব, চলচ্চিত্র উন্নয়ন), আবু সালেহ শেখ মো. জহিরুল হক (সচিব, আইন মন্ত্রণালয়), আবু হেনা মো. আবদুল মুনিম (অতিরিক্ত সচিব, রাজনৈতিক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়) ও ইহসানুল করিম (প্রধানমন্ত্রীর প্রেস সচিব)।

গতবার দায়িত্বে ছিলেন কিন্তু এবার বোর্ডে সদস্য তালিকায় নেই এমন চারজন হলেন- চলচ্চিত্র পরিচালক শাহ আলম কিরণ, সাংবাদিক আবদুর রহমান, ছড়াকার আসলাম সানী এবং চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী ড. মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password