গাজীপুরে বিস্ফোরণে নিহতের সংখ্যা ১২,ভবনের একাংশে ধস

গাজীপুরের টঙ্গী বিসিক শিল্পনগরীতে টাম্পাকো ফয়েলস লিমিটেডের কারখানায় বয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা এই মুহূর্তে ১২ জনে দাড়িয়েছে। এদের মধ্যে টঙ্গী হাসপাতালে ৯ জন ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩ জনের মরদেহ রয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন টঙ্গী সরকারি হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. পারভেজ।

তিনি জানান, সকাল পৌনে ৯টা পর্যন্ত হাসপাতালে ৯ জনের মরদেহ আনা হয়েছে। এছাড়া তারা ৩০ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন ও বর্তমানে ১২ জন ভর্তি রয়েছেন। এছাড়া টঙ্গী হাসপাতাল থেকে গুরুতর অবস্থায় আরো ৩০ জনকে ঢামেকে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

এদিকে, আগুন আংশিক নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সেলিম মিয়া। তিনি জানান, হতাহত কতজন হয়েছে তা এখনো জানা যায়নি। তবে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে ও হতাহতদের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চলছে।

অন্যদিকে এই ঘটনায় ভবনটির একাংশ ধসে পড়েছে।  শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা পর্যন্ত এ খবর জানা গেছে। ঘটনাস্থলে কর্মরত নিরাপত্তাকর্মীরা জানান, আগুন মোটামুটি নিয়ন্ত্রণে এসেছে। তবে থেমে থেমে এখনও আগুন জ্বলছে।

টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সেলিম মিয়া জানান, হতাহত কতজন হয়েছে তা এখনো জানা যায়নি। তবে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে ও হতাহতদের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চলছে। শনিবার ভোরে টাম্পাকো ফয়েলস লিমিটেডের কারখানায় এ ঘটনা ঘটে। বিস্ফোরণের পর কারখানাটিতে আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password