শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়ার বিশ্বরেকর্ড

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ৮৫ রানের ব্যবধানে জিতলো অস্ট্রেলিয়া। দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারী অজিরা। পাল্লেকেলেতে আগে ব্যাট করে অস্ট্রেলিয়া ৩ উইকেটে ২৬৩ রান করে এবং তার জবাবে, ৯ উইকেটে হারিয়ে লঙ্কানদের ইনিংস থামে ১৭৮ রানের মাথায়।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই ম্যাচে অজিদের করা ২৬৩ রানই সর্বোচ্চ দলীয় স্কোর। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে কেনিয়ার বিপক্ষে ৬ উইকেটে ২৬০ রান তুলেছিল শ্রীলঙ্কা। তবে, আইপিএলের আসরে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর স্কোর ছিল দলীয় সর্বোচ্চ ২৬৩।

অজিদের হয়ে ওপেনিংয়ে প্রথমবার নামেন গ্লেন ম্যাক্সওয়েল। আর তাতেই গড়েন আরেকটি বিশ্ব রেকর্ড। ৬৫ বলে ১৪টি চার আর ৯টি ছক্কায় তিনি অপরাজিত থাকেন ১৪৫ রান করে। টি-টোয়েন্টিতে প্রথমবার ওপেন করতে নামা কোনো ব্যাটসম্যানের এটিই প্রথম সেঞ্চুরি। আগের সর্বোচ্চ ৯৬ রান ছিল ডেমিয়েন মার্টিনের। সাবেক এই তারকা এই ম্যাচে ছিলেন ধারাভাষ্য কক্ষে।

ওয়ানডে দল থেকে বাদ পড়া ম্যাক্সওয়েল তার অর্ধশতক স্পর্শ করতে ২৭ বল খেলেন। পরের পঞ্চাশ রান করতে লেগেছে মাত্র ২২ বল। তৃতীয় উইকেটে মাত্র ৪০ বলে ১০৯ রানের জুটি গড়েছেন ম্যাক্সওয়েল-হেড জুটি।

আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার ১৬ বলে ২৮ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা উসমান খাজা ২২ বলে ৩৬ রান করেন। আর মাত্র ১৮ বলে চারটি চার আর তিনটি ছক্কায় ৪৫ রান আসে ট্রেভিস হেডের ব্যাট থেকে।

২৬৪ রানের টার্গেটে নামা লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন দলপতি চান্দিমাল। তার ৪৩ বলের ইনিংসে ছিল ৬টি চার ও একটি ছক্কা। ২৫ বলে তিনটি করে চার ও ছক্কায় ৪৩ রান করেন কাপুগেদারা। অজিদের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন মিচেল স্টার্ক ও বোল্যান্ড।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password