মজাদার চাইনিজ বিফ সিজলিং রেসিপি

ঘরে অতিথি আসলেই সবাই চিন্তায় পড়ে যায় তাদের সামনে নতুন নতুন রেসিপি না দিলে কেমন হয়। আমরা বাইরে চাইনিজ খেয়ে থাকি তার মধ্যে সবার অনেক প্রিয় একটি খাবার বিফ সিজলিং। আর এটিই যদি আপনি নিজের হাতে তৈরী করে অতিথিকে পরিবেশন করতে পারেন তাহলে দেখবেন আপনার প্রশংসার শেষ থাকবেনা। তাহলে চলুন জেনে নেই মজাদার চাইনিজ বিফ সিজলিং এর রেসিপি।

উপকরণ:
গরুর মাংস পাতলা করে কাটা ৬০০ গ্রাম, ডিমের কুসুম ২টি, ময়দা ৩ টেবিল চামচ, কর্নফ্লাওয়ার ৩ টেবিল চামচ, ফিশ সস ৩ টেবিল চামচ, ওয়েস্টার সস ২ টেবিল চামচ, সয়াসস ৩ টেবিল চামচ, টমেটো সস সিকি কাপ, আদা বাটা ২ চা চামচ, রসুন বাটা ২ চা চামচ, লবণ পরিমাণমতো, চিনি আধা চা চামচ, স্বাদ লবণ আধা চা চামচ, পেঁয়াজ মোটা কুচি দেড় কাপ, টমেটো কিউব করে কাটা আধা কাপ, রসুন কুচি ২ টেবিল চামচ, মরিচ গুঁড়া ২ চা চামচ, শুকনো মরিচ চেরা ৩টি, মাখন ২ টেবিল চামচ, গাজর পাতলা টুকরা আধা কাপ আধা সেদ্ধ করা।

তৈরীর নিয়ম :
মাংস পাতলা টুকরা করে ডিমের কুসুম, ২ টেবিল চামচ সয়াসস, ফিশ সস দিয়ে মেখে ১ ঘণ্টা রাখতে হবে। ময়দা ও কর্নফ্লাওয়ার দিয়ে মাংস মেখে অল্প ভেজে তুলে রাখুন।

এবার পরিমানমতো তেল দিয়ে গরম করে শুকনো মরিচ ও রসুন ভেজে নিন। এরপর আদা, রসুন বাটা ও পেঁয়াজ কুচি দিতে হবে। পেঁয়াজ সামান্য নরম হলে গাজর, টমেটো সস, স্বাদ লবণ, লবণ ও চিনি দিয়ে মাংস দিতে হবে।

সয়াসস, ওয়েস্টার সস, গোলমরিচ গুঁড়া, টমেটো দিতে হবে। সিজলিং ট্রে ৩০ মিনিট আগে চুলায় দিয়ে রাখতে হবে। ট্রে চুলা থেকে নামিয়ে গরম ট্রেতে মাখন দিয়ে মাংস ঢেলে ফ্রাইড রাইসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন। তবে আপনি চাইলে একটু স্মোকি করার জন্য কয়লার ধোয়াও ব্যবহার করতে পারেন তাহলে খুব সহজেই স্মোকি ফ্লেবার পেয়ে যাবেন।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password