হজ পালনে সৌদি যাচ্ছেন খালেদা জিয়া ও তারেক রহমান

সৌদি বাদশাহর আমন্ত্রনে পবিত্র হজ পালনের জন্য আগামী ৭ সেপ্টেম্বর সৌদি আরবের উদ্দ্যেশ্যে রওয়ানা দিবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। অপরদিকে লন্ডন থেকে বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সংযুক্ত আবর আমিরাতে খালেদা জিয়ার সঙ্গে মিলিত হয়ে সৌদির উদ্দেশে যাত্রা করবেন। সেখানে পরিবারের সব সদস্যকে নিয়ে হজ পালন শেষে ঈদ উদযাপন করবেন বেগম খালেদা জিয়া।

দলের গুলশান কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়। তার সফরসঙ্গী হচ্ছেন পরিবারের অন্যান্য সদস্য ও একান্ত সচিব আবদুস সাত্তার ও ব্যক্তিগত ফটোগ্রাফার নুরুদ্দিন আহমেদ ।

অপর এক সূত্রে জানা গেছে, মায়ের সঙ্গে হজ পালনে লন্ডন প্রবাসী তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জায়মা রহমান, ছোটছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি, মেয়ে জাফিয়া ও জাহিয়া রহমান সৌদি আরব যাচ্ছেন। এর আগে গত বছরের ১৫ সেপ্টেম্বর পরিবারের সঙ্গে কোরবানির ঈদ উদযাপন ও চিকিত্সার জন্য লন্ডন গিয়েছিলেন খালেদা জিয়া।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য জানান, ১৯ মার্চ দলের ষষ্ঠ কাউন্সিলের পর দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন, অঙ্গসংগঠনগুলোর কমিটি চূড়ান্ত করার কাজে ব্যস্ত থাকায় এবার তিনি ওমরা হজ পালন করতে যেতে পারেননি। সে সময় বলেছিলেন, কমিটি ঘোষণার পর তিনি হজ করতে যাবেন। ওই সদস্য আরও জানান, ১৯৯১ সালে প্রধানমন্ত্রী হয়ে হজ পালন করেন খালেদা জিয়া। ১৯৯৬ সালে বিরোধীদলীয় নেত্রী হওয়ার পর দ্বিতীয়বার হজ পালন করেন তিনি। এবার দীর্ঘদিন পর হজ করতে যাচ্ছেন।

সূত্র আরও জানায়, গত ৬ আগস্ট বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর প্রত্যাশিত পদ না পেয়ে যারা অসন্তুষ্ট হয়েছেন, তাদের বিষয়টি নিয়ে খালেদা-তারেকের মধ্যে আলোচনা হতে পারে। এছাড়া বিএনপির ভবিষ্যৎ পরিকল্পনাও চূড়ান্ত হতে পারে। তবে যা-ই হোক, হজের পর এসব আলোচনা হতে পারে।

এদিকে, পবিত্র হজ পালন করতে সৌদি আরব আসছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমানের খবর পেয়ে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের নেতৃত্বে তৃণমূল নেতাকর্মীরা উজ্জীবিত। নেতাকর্মীরা জানায়, বিমান বন্দরে সৌদি আরব বিএনপির সভাপতির আহমদ আলী মুকিবের নেতৃত্ব হাজার হাজার নেতাকর্মী তাদের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া ও নেতা তারেক রহমানকে বরণ করবেন।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password