বাদ পড়লো আফ্রিদি-আজমল

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আগামী বছরের কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়দের তালিকা চূড়ান্ত করেছে। যেখানে জায়গা হয়নি পাকিস্তানের সিনিয়র অলরাউন্ডার শহীদ আফ্রিদি আর স্পিনার সাঈদ আজমলের।

জাতীয় দল থেকে ছিটকে যাওয়ার পর প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন পাকিস্তানের হয়ে ২৭ টেস্ট, ৩৯৮ ওয়ানডে আর ৯৮ টি-টোয়েন্টি খেলা শহীদ আফ্রিদি। আর প্রায় ছয় বছর পর বোর্ডের চুক্তি থেকে ছিটকে গেলেন ৩৫ টেস্ট, ১১৩ ওয়ানডে আর ৬৪ টি-টোয়েন্টি খেলা আজমল।

২০০৯ টি-টুয়েন্টি বিশ্বকাপের নায়ক আফ্রিদি বাদ পড়লেও প্রায় ছয় বছর পর বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে ফিরেছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা মোহাম্মাদ আমির।

পিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে আরও বাদ পড়েছেন অলরাউন্ডার আনোয়ার আলী, হারিস সোহেল, জুনায়েদ খান ও শোয়েব মাকসুদ। ইংল্যান্ড সফরে থাকা পেসার সোহেল খানকে ২০১৭ মৌসুমের চুক্তিতে রাখা হয়েছে। সাদা পোশাকে সদ্য শেষ হওয়া সিরিজে ১৩ উইকেট নিয়েছেন এই পেসার।

আফ্রিদিকে ইংল্যান্ডের বিপক্ষে ওল্ড ট্রাফোর্ডে টি-টোয়েন্টি ম্যাচের জন্য সুযোগ দিতে পারেন নির্বাচকরা। ওয়ানডে সিরিজ শেষে আগামী ০৭ সেপ্টেম্বরের টি-টোয়েন্টি ম্যাচের স্কোয়াডে রাখা হয়েছে তাকে।

বোর্ডের সংক্ষিপ্ত তালিকায় চুক্তিভুক্ত হবেন পেসার ইমাদ ওয়াসিম ও ব্যাটসম্যান শারজিল খান। আফ্রিদিকে সরিয়ে টি-টোয়েন্টির দায়িত্ব পাওয়া অধিনায়ক সরফরাজ আহমেদের জায়গা হচ্ছে ‘এ’ ক্যাটাগরিতে। এছাড়া বাবর আজম, সামি আসলাম, মুহাম্মদ রিজওয়ান ও শান মাকসুদরা রয়েছেন তালিকায়। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে নতুন এই কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করবে দেশটির ক্রিকেট বোর্ড।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password