অবশেষে দলে ফিরলেন মেসি

আবার আন্তর্জাতিক ফুটবলে দেখা যাবে লিওনেল মেসিকে। শুক্রবার একটি বিবৃতিতে জানা যায়, দেশের ভালোবাসায় অবসর ভেঙে তিনি আবার আর্জেন্টিনার হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন ৫বারের ফিফা বিশ্ব বর্ষসেরা এই খেলোয়াড় । ক্রীড়া সংবাদমাধ্যমগুলো বলছে, আর্জেন্টিনার নতুন কোচ এদগার্দো বাউজা বার্সেলোনায় উড়ে গিয়ে মেসির সঙ্গে বৈঠক করার পর এমএল১০ এই আলোচিত সিদ্ধান্ত নিয়েছেন।

আর্জেন্টিনার নতুন কোচ এদগার্দো বাউজা খুব দ্রুতই ২০১৮ বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ঘোষিত তার দলে মেসির নামও ঘোষণা করে দিয়েছেন। বাউজা স্পেনে গিয়েছিলেন মেসির সাথে কথা বলতে। তাকে ফেরার জন্য রাজি করাতে। তিনি সফল। গত জুনে কোপা আমেরিকার ফাইনালে হারার পর মেসি হঠাৎ আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করেন। ৪টি বড় আসরের ফাইনালে হারের প্রবল হতাশা থেকেই ছিল এই সিদ্ধান্ত।

সংবাদমাধ্যমে প্রকাশিত বিবৃতিতে মেসি বলেন, “শেষ ফাইনালটায় হারের পর আমি অনেক কিছু ভেবেছি এবং অবসরের ব্যাপারটা গুরুত্বের সঙ্গেই নিয়েছিলাম। কিন্তু এই দেশ (আর্জেন্টিনা) এবং এই জার্সিকে আমি খুব ভালোবাসি।”

মেসি আরো জানিয়েছেন, “আর্জেন্টিনার ফুটবলের অনেক কিছুর সমাধান করা দরকার। ভেতরে থেকে সহায়তা করতে চাই। বাইরে থেকে সমালোচনা করতে চাই না। আর্জেন্টিনা দলে আমাকে যারা ফের দেখতে চেয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই। তাদের খুব শিগগিরই আনন্দে মাতার মতো কিছু দিতে পারবো বলে আশা করছি।” মেসির অবসরের পর তার দেশ আর্জেন্টিনার সবাই তাকে ফেরার আকুতি জানাচ্ছিলেন। এ নিয়ে অনেক কিছু হয়েছে। কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাও ফিরতে অনুরোধ করেছিলেন। আর্জেন্টিনার প্রেসিডেন্টও অনুরোধ করেছিলেন। কিন্তু মেসি শোনেননি। শুনলেন নতুন কোচ বাউজার কথা।

সেপ্টেম্বরে ১ তারিখ উরুগুয়ে ও ৬ তারিখ ভেনিজুয়েলার সাথে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলবে আর্জেন্টিনা। মেসির সাতে দলে বাউজা রেখেছেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড সার্জিও আগুয়েরোকেও। তবে বাদ দিয়েছেন গঞ্জালো হিগুয়াইনকে। কোপার ফাইনালে মিস করেছিলেন হিগুয়াইন। তবে এই ফরোয়ার্ড সম্প্রতি রেকর্ড মূল্যে ইতালির নাপোলি থেকে জুভেন্তাসে নাম লিখিয়েছেন। কিন্তু তার নাম কাটা গেলো আর্জেন্টিনা দলে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password