আবার ‘দ্য সোর্ড অব টিপু সুলতান’

মোঘল সাম্রাজ্যের সূর্য ডোবার সময় হিন্দুস্তান ভাগ হয়ে যায় ছোট ছোট রাজ্যে। তখন সাত সমুদ্রের ওপার থেকে ইংরেজ বণিকদের ইস্ট ইন্ডিয়া কোম্পানি সুযোগ বুঝে হিন্দুস্তানের ওপর মেলে দেয় তাদের লোভের রক্তাক্ত ডানা। নিজেদের স্বার্থসিদ্ধির জন্য ইংরেজরা খুব গভীর চাল চালতে শুরু করে। এই রাজনৈতিক চালের জালে জড়িয়ে একের পর এক রাজত্ব শেষ হতে শুরু করে।

যখন ইংরেজ ফৌজ আর সিপাহীদের অত্যাচার আর অবিচারের আগুনের শিখা বাংলাদেশ, মাদ্রাজ, আবোধ আর নিজামের সীমানা ছাড়িয়ে মহীশূরের সীমানায় লেগে গেলো, তখন আগুনের এই ঝড়কে রুখতে ঝলসে উঠলো একটি তলোয়ার। সেই তলোয়ার শের-ই-মহীশূর টিপু সুলতানের তলোয়ার।নাম ভূমিকায় অভিনয়ের পাশাপাশি সিরিজটি পরিচালনা করেছেন সঞ্জয় খান। ১৯৯০ সালের ৮ ফেব্রুয়ারি এর শুটিংয়ে আগুন লেগে ৬২ জন কলাকুশলী মারা যান। সঞ্জয় খান নিজেও গুরুতর আহত হয়ে ১৩ মাস হাসপাতালে ছিলেন। সুস্থ হওয়ার জন্য তাকে ৭২টি অস্ত্রোপচারের শরণাপন্ন হতে হয়েছিলো।

নব্বই দশকের জনপ্রিয় টিভি সিরিজ ‘দ্য সোর্ড অব টিপু সুলতান’ আবার দর্শক দেখতে পাবে ছোট পর্দায়। মাছরাঙা টেলিভিশনে আগামী ১২ আগস্ট থেকে প্রতি শুক্র, শনি ও রোববার রাত ৯টায় প্রচার হবে এটি।

মাছরাঙা টেলিভিশন সূত্রে জানা গেছে, দর্শকদের বিশেষ অনুরোধের প্রেক্ষিতেই তাদের স্মৃতি রোমন্থনের সুযোগ করে দেওয়ার জন্য ‘দ্য সোর্ড অব টিপু সুলতান’ নতুন আঙ্গিকে প্রচারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password