অনির্দিষ্টকালের জন্য বন্ধ হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (০১ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মজিবুর রহমান মজুমদার জানান, ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত ছাত্রলীগ নেতা সাইফুল খালিদের মৃত্যু হয়েছে। এ অবস্থায় যে কোনো সময় পরিস্থিতির অবনতি হতে পারে আশঙ্কায় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

তিনি আরো জানান, সকাল ১১টার মধ্যে ছাত্রদের এবং দুপুর ২টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত কোনো ক্লাস পরীক্ষাও হবে না বলে জানান তিনি।

আগস্টের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলনের মাধমে শ্রদ্ধা জানানোকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। এতে সাইফুল খালিদসহ ৩জন গুলিবিদ্ধ হন। পরে সোমবার (০১ আগস্ট) ভোর ৫টার ১০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে।

নিহত সাইফুল খালিদ কুবির কাজী নজরুল ইসলাম হলের সাংগঠনিক সম্পাদক ও মার্কেটিং বিভাগের ৭ম ব্যাচের ছাত্র। তিনি দাউদকান্দি উপজেলার জয়নাল আবদিনের ছেলে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password