শোবিজে সফল ক্যারিয়ার গড়ছেন এডলফ খান

বাংলাদেশের প্রথম সারির তরুণ কোরিওগ্রাফারদের মধ্যে তিনি একজন। ইতোমধ্যে ব্যাপক সুনামের সঙ্গে কোরিওগ্রাফি করে প্রশংসা কুড়িয়েছেন। করেছেন বেশ কিছু অভিনয়ও।নিজের চোখকে তিনি সব সময় বিভিন্ন স্বপ্নের রঙিন প্রলেপে আবৃত করে রাখেন। কিছু মানুষকে তিনি স্বপ্নকন্যা, রাজকুমার করে গড়ে তোলেন। অতি বিস্ময়ে তাকিয়ে থাকতে হয় তাদের দিকে। আর এ চোখ ধাঁধানো দৃশ্যের পেছনের কারিগর হচ্ছেন এডলফ খান।

13647172_488857044642995_1877521639_o

মুভিতে, মিউজিক ভিডিওতে স্টাইলিং এবং ড্রেস ডিজাইন নিয়মিত করছেন। কোরিওগ্রাফিতে আসা প্রসঙ্গে এডলফ খান বলেন, ‘ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতাম মিডিয়ায় কাজ করব। কিন্তু কোন মাধ্যমে কাজ করব এটা নির্দিষ্ট ছিল না। বছর পাঁচেক আগে মডেলিং হিসেবে মিডিয়ায় কাজ শুরু করি।’ কিছুদিন মডেলিং করার পর তার আকর্ষণ বাড়ে কোরিওগ্রাফির প্রতি। ফ্যাশন ফিস্তা নামে একটি শোতে প্রথম মডেল হিসেবে কাজ করি। বাংলাদেশ ও ইউকে যৌথভাবে একটি শোর কােরিওগ্রাফি হিসেবে কাজ করেছি।

দেশের নামীদামী মডেলরা এখানে কাজ করেছেন। বেশকিছু কোরিওগ্রাফারের সঙ্গে কাজ শুরু করেন এডলফ। খুব অল্প সময়ের মধ্যে কোরিওগ্রাফি করাটা আয়ত্ত করে ফেলেন তিনি। ফ্যাশনে রবীন্দ্রনাথ বা উপন্যাস ধারণার প্রবর্তনটা তার হাত ধরেই। সেই উত্সাহেই তিনি কোরিগ্রাফিতে নিয়মিত হোন। এডলফ ব্যক্তিগতভাবে একজন কম্পিউটার ইঞ্জিনিয়ার। তিনি কোরিওগ্রাফি ও মডেলিংয়ের সাথে সেটাও ধরে রাখতে চান সবসময়। তার ছেলেবেলা কেটেছে ঢাকাতেই।

দুই ভাইয়ের মাঝে তিনি বড়। সরকারি কর্মকর্তা বাবা আর গৃহিণী মায়ের সংসারে আদরেই কেটেছে তার শৈশব। তাদের হাত ধরেই আমাদের ফ্যাশন জগত্ আরও সুনাম কুড়াবে দিনকে দিন, সেই প্রত্যাশা। ভবিষৎত পরিকল্পনা নিয়ে তিনি বলেন, আমার ব্রান্ড অটোগ্রাফ নিয়ে কাজ করছি। ডিজাইন থেকে শুরু করে শো, শুট যথানিয়মে চলছে। সামনে বড় একটি শো এবং প্রদর্শনী নিয়ে কাজ করব। ৫৬ জন মডেল অংশ নিয়েছে এতে। এ কাজগুলো সকলের পছন্দ হবে বলে আশা করছি।

এডলফ খান

ডাকনাম :এডলফ

জন্মতারিখ ও স্থান :৬ সেপ্টেম্বর, ঢাকা।

মায়ের নাম :হোসনে আরা খান

বাবার নাম :আব্দুস শহীদ খান

প্রথম স্কুল :গভ. ল্যাবরেটরি হাইস্কুল

প্রিয় মানুষ :মা

প্রিয় উক্তি :ভালোবাসলেই ভালোবাসা পাওয়া যায়

প্রিয় পোশাক :ওয়েস্টার্ন

অবসর কাটে যেভাবে :গান শুনে, ফেসবুকে

সাফল্যের সংজ্ঞা :সততা আর নিষ্ঠার সাথে কাজ করা

 

 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password