অলিম্পিকে শিরোপা জিততে চান নেইমার

ক’দিন আগেই ব্রাজিলের সাবেক স্ট্রাইকার জিওভানে এলবার বলেছেন আসন্ন অলিম্পিকে নিজেদের মাটিতেই ব্রাজিলকে খালি হাতে বসে থাকতে হবে। তবে, ভিন্ন কথা জানালেন ব্রাজিলের বর্তমান অধিনায়ক নেইমার।

কোপা আমেরিকায় গ্রুপ পর্ব থেকে ব্রাজিলের বিদায়ের পর কোচ কার্লোস দুঙ্গাকে বরখাস্ত করা হয়। ফলে, অলিম্পিক দলের দায়িত্ব বর্তায় অনূর্ধ্ব-২০ দলের কোচ রোজারিও মিকেলের ওপর। পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্ব কোপা আমেরিকার শিরোপাও আটবার ঘরে তুলেছে। শুধু তাদের শোকেসে নেই অলিম্পিকের শিরোপা। মিকেলের হাত ধরে আর নেইমারদের পারফর্মে এবার অধরা এই শিরোপা ব্রাজিল জিততে মরিয়া।

ব্রাজিলের হয়ে দ্বিতীয়বারের মতো অলিম্পিকে অংশ নিতে যাওয়া নেইমার জানান, ‘অলিম্পিকে অংশ নেয়াটাই দারুণ এক অনুভূতি। আর নিজেদের মাটিতে আমরা সেরা দল হিসেবেই নামবো। তাই, আমার বিশ্বাস প্রথমবারের মতো অলিম্পিকে শিরোপা জেতার দারুণ সুযোগ আমাদের সামনে।

অলিম্পিকে খেলবেন বলে কোপা আমেরিকার শতবর্ষী আসরে খেলেননি নেইমার। দৃঢ় কণ্ঠে জানালেন, অলিম্পিকের জন্য আমি অনেক দিন ধরেই নিজেকে প্রস্তুত করেছি। এটা শিরোপা জেতার জন্য খুবই গুরুত্বপূর্ণ। নিজেদের সেরাটা দিয়েই খেলবো আমরা। উল্লেখ্য, এখন পর্যন্ত অলিম্পিকে ১২ বার অংশ নিয়ে তিনবার রৌপ্য (১৯৮৪, ১৯৮৮ ও ২০১২ সালে) ও দু’বার ব্রোঞ্জ জিতেছে ব্রাজিল।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password