আর্জেন্টিনাই শীর্ষে, অবনতি বাংলাদেশের

বাংলাদেশের অর্জিত পয়েন্ট ৮৫ (৮৪.৫২)। বাংলাদেশের চেয়ে ০.১০ পয়েন্ট বেশি নিয়ে ১৮৩তম স্থান দখলে নিয়েছে চাইনিজ তাইপে। বাংলাদেশের কমেছে ৮ র‌্যাঙ্কিং পয়েন্ট। আগের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের সংগ্রহ ছিল ৯৩ পয়েন্ট। ফিফা র‌্যাকিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছে আর্জেন্টিনা। ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে  রেখেছে আর্জেন্টিনা। তবে আরও দুই ধাপ অবনতি দেখছে বাংলাদেশ। বৃহস্পতিবার সর্বশেষ র‌্যাঙ্কিং প্রকাশ করেছে বিশ্ব ফুটবল সংস্থা- ফিফা। এতে দুই ধাপ অবনতি নিয়ে তালিকায় বাংলাদেশের নাম শোভা পাচ্ছে ১৮৪ নম্বরে।

সদ্য কোপা আমেরিকা সেন্টেনারিও আসরের রানার্সআপ আর্জেন্টিনার সংগ্রহ ১৫৮৫ পয়েন্ট। আগের র‌্যাঙ্কিংয়ে আর্জেন্টিনার সংগ্রহ ছিল ১৫০৫ পয়েন্ট। এবারে ইউরো কাপ শিরোপাজয়ী পর্তুগাল সর্বশেষ ফিফা র‌্যাঙ্কিংয়ে দেখছে দুই ধাপ উন্নতি। ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের অবস্থান ৬ নম্বরে। ইউরো কাপের ফাইনালিস্ট ফ্রান্স ১০ ধাপ উন্নতি নিয়ে উঠে এসেছে ৭-এ। তবে র‌্যাঙ্কিয়ে অবনতি দেখছে সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন স্পেন ও ব্রাজিল।

দুই ধাপ নেমে গিয়ে স্পেনের অবস্থান তালিকার ৮ নম্বরে। আর সর্বশেষ কোপা আমেরিকা আসরের গ্রপ পর্ব থেকে বিদায় নেয়া ব্রাজিলের অবস্থান ৯। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচ স্থানে পরিবর্তন নেই। বেলজিয়াম, কলম্বিয়া, জার্মানি ও কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি ধরে রেখেছে যথাক্রমে দ্বিতীয় থেকে পঞ্চম স্থান।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password