আর্জেন্টিনার ফুটবলে অদল​বদল

ফিফা আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতির পদ থেকে তাঁকে সরিয়ে দেবে? গত শুক্রবার ফিফা এএফএর সভাপতির পদ থেকে সেগুরাকে সরিয়ে সেখানে একটি বিশেষ প্রশাসক কমিটি নিয়োগ দিয়েছে। এই কমিটির কাজ আর্জেন্টাইন ফুটবলে একটি গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করে সেখানকার ঝঞ্ঝা-বিক্ষুব্ধ পরিস্থিতি সামাল দেওয়া।
এ ধরনের উদ্যোগের জন্য ফিফা যে সময়টা বেছে নিয়েছে, সেগুরার আপত্তি এতেই, ‘আর্জেন্টিনা যখন কোপার ফাইনালে মাঠে নামার অপেক্ষা করছে, ঠিক তখনই ফিফাকে এমন কিছু করতে হবে!’ ২০১৪ সালে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের দীর্ঘদিনের প্রধান হুলিও গ্রান্দোনার মৃত্যুর পর থেকেই অস্থির সময় পার করছে আর্জেন্টাইন ফুটবল। গত বছর প্রহসনমূলক এক নির্বাচন হয়েছিল এএফএতে। সেখানে সেগুরা ও টিভি ব্যক্তিত্ব মার্সেলো তিনে​ল্লির মধ্যে ভোট ৩৮-৩৮-তে টাই হয়ে যায়। অথচ ভোট দিতে পেরেছিলেন মাত্র ৭৫ জন প্রতিনিধি। একটা বাড়তি ভোট ও সমান সমান ভোট হয়ে যাওয়া—এখান থেকেই বোঝা যায় নির্বাচন স্বচ্ছ হয়নি।

তা ছাড়া টিভি স্বত্ব নিয়েও দুর্নীতির অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। এ কারণেই হস্তক্ষেপ করল ফিফা। সেই হস্তক্ষেপের সময় নিয়েই প্রশ্ন তুলেছেন সেগুরা। ৩০ জুন পর্যন্ত তাঁর বর্তমান মেয়াদ ছিল। সূত্র: এএফপি।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password