সেমিফাইনালে আর্জেন্টিনা

কোপা আমেরিকার এবারের আসরে শুরুর একাদশেই খেললেন লিওনেল মেসি। গোল করলেন, করালেন। আর্জেন্টিনা অধিনায়কের দুর্দান্ত  নৈপুণ্যে ভেনেজুয়েলাকে উড়িয়ে কোপা আমেরিকার সেমি ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। ভেনেজুয়েলাকে কোয়ার্টার ফাইনালে খুব বেশি প্রতিরোধ গড়তে না দিয়ে ৪-১ গোলে হারায় কোপা আমেরিকার ১৪ বারের চ্যাম্পিয়নরা। প্রথমার্ধেই জোড়া গোল করেন হিগুয়াইন। দ্বিতীয়ার্ধে মেসি আর এরিক লামেলার গোলের মাঝে লক্ষ্যভেদ করেন সলোমন রনদন।

হিউস্টনে বাংলাদেশ সময় বুধবার সকালে প্রথম সেমি-ফাইনালে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে ২৩ বছর পর বড় কোনো শিরোপা জয়ের লক্ষ্যে এগিয়ে চলা আর্জেন্টিনা।

গোলের তথ্য :

ফক্সবরোর জিলেট স্টেডিয়ামে ভোরে শুরু হওয়া ম্যাচে টুর্নামেন্টে প্রথমবারের মতো একাদশে ছিলেন মেসি। দ্বিতীয় মিনিটে বলে প্রথম স্পর্শেই পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মাতালেন দর্শক। বল নিয়ে আড়াআড়ি দৌড়ে কয়েকজন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে ক্রস করেছিলেন; তবে তা সহজেই বিপদমুক্ত করেন গোলরক্ষক এর্নান্দেস। পরের মিনিটে আর্জেন্টিনা অধিনায়কের বাঁকানো শট যায়  পোস্টের বাইরে দিয়ে। তবে মেসির নৈপুণ্যে গোল পেতে দেরি হয়নি। অষ্টম মিনিটে প্রায় ৪০ গজ দূর থেকে রক্ষণের উপর দিয়ে তিনি বল বাড়ান ডি-বক্সে।

হাফভলিতে তা জালে পাঠিয়ে টুর্নামন্টে গোলের খাতা খোলেন হিগুয়াইন। তবে ডিফেন্ডারদের ভুল বোঝাবুঝিতে দ্বিতীয় গোলটি খেতে হয় ভেনেজুয়েলার। ভিগেরার লম্বা ব্যাকপাস ধরে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জাঁলে গোল করেন হিগুয়াইন। জেরার্দো মার্তিনোর প্রথম পছন্দের এই স্ট্রাইকারের এটি ২৯তম আন্তর্জাতিক  গোল। দুই গোলে পিছিয়ে পড়ে দমে যায়নি ভেনেজুয়েলা। প্রথমার্ধের শেষ ১০ মিনিটে  তো আর্জেন্টিনার রক্ষণভাগকে তারা রীতিমত নাস্তানাবুদ করে ছাড়ে। তবে গোল হয়নি গোলরক্ষক রোমেরোর নৈপুণ্যে।

৬০তম মিনিটে নিকোলাস গাইতানের সঙ্গে বল দেওয়া নেওয়া করে গোলরক্ষকের পায়ের নিচ দিয়ে জালে বল পাঠিয়ে টুর্নামেন্টে নিজের চতুর্থ গোলটি করেন মেসি। ৫৪ নম্বর আন্তর্জাতিক গোল করে মেসি ছুঁলেন গাব্রিয়েল বাতিস্তুতার সর্বোচ্চ গোলের রেকর্ড। ৭০তম মিনিটে বাঁ দিক থেকে আসা ক্রসে লাফিয়ে উঠে চমৎকার হেডে রেমোরোকে ফাঁকি দেন রনদোন। কিন্তু পরের মিনিটেই গোল করে ভেনেজুয়েলাকে খেলায় ফিরতে দেয়নি আর্জেন্টিনা।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password