প্রথমবার ডেটিং এ ভুলেও যা করবেন না !

প্রথমবার ডেটিং যাচ্ছেন! ভীষণ উত্তেজিত। উত্তেজনার সঙ্গে একটু একটু ভয়ও করছে। তবে উত্তেজনার বশে এমন কিছুই করবেন না যা কি না আপনার ইমেজটাকেই নষ্ট করে দেবে। আপনার ডেটিংকে স্মরণীয় করে তোলার জন্য রইল কিছু টিপস্‌।

ডেটিং স্থলে পৌঁছতে দেরি করা : আপনি যদি নারী হন তাহলে ডেটিং স্থলে পৌঁছতে একটু দেরি করে যাওয়াটা কোনও সমস্যা নয়। কারণ নারীরা একটু দেরি করে যাবে এটাই চলতি ফ্যাশন। কিন্তু আপনি যদি হন প্রেমিক পুরুষ তাহলে আপনার জন্য দেরি করাটা একদমই ঠিক হবে না। পুরুষ হলে আপনাকে অবশ্যই সময়মতো ডেটিং স্থলে পৌঁছাতে হবে।

আর পোশাক-আশাকের ব্যাপারেও আপনাকে সতর্কতা অবলম্বন করতে হবে। কী ধরনের পোশাক পরে প্রথম ডেটিংয়ে যাবেন এ ব্যাপারে যদি সিদ্ধান্তহীনতায় ভোগেন তাহলে স্মার্ট ক্যাজুয়াল পোশাকই হতে পারে এর সমাধান। প্রথম ডেটিংয়ে আরেকটি বিষয়ে খুবই সতর্ক থাকতে হবে। শরীর থেকে যেন কোনও দুর্গন্ধ বের না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। প্রথম ডেটিংয়েই শরীর থেকে দুর্গন্ধ বের হতে দেখলে আপনার সঙ্গী বা সঙ্গীনির মধ্যে আপনার সম্পর্কে খুবই বাজে ধারণা জন্মাবে।

মোবাইল ফোন নিয়ে ব্যস্ত থাকা : প্রথম ডেটিংয়ে মোবাইল ফোন নিয়ে ব্যস্ততা পুরোপুরি পরিহার করুন। ডেটিংয়ে গিয়ে যদি আপনি মোবাইলে বেশি বেশি কথা বলেন বা কাউকে টেক্সট ম্যাসেজ পাঠাতেই ব্যস্ত থাকেন তাহলে তা আপনার সঙ্গী বা সঙ্গীনির জন্য হবে খুবই বাজে অভিজ্ঞতা। এতে আপনার সঙ্গী বা সঙ্গীনি মনে করতে পারেন যে ডেটিংয়ে আপনার পুরোপুরি মনোযোগ নেই। আর আপনি ডেটিংয়ের চেয়ে বরং অন্য কোনও কিছুতেই বেশি আগ্রহী।

আগের প্রেমিক বা প্রেমিকার ব্যাপারে কথা বলা : প্রথম ডেটিং হল পরস্পরকে জানা এবং নতুন সঙ্গী বা সঙ্গীনির সঙ্গে প্রেমের রসায়নটা ঠিকঠাক মতো হবে কিনা তা বুঝার জন্য। কিন্তু পুরোনো প্রেমিক বা প্রেমিকার প্রসঙ্গ টেনে সে পরিবেশটাকে নষ্ট করে দিবেন না। কারণ এতে আপনার সঙ্গী বা সঙ্গীনি মনে করতে পারেন আপনি আপনার পুরোনো সম্পর্ক থেকে এখনও মানসিকভাবে পুরোপুরি বেরিয়ে আসতে পারেননি। সূতরাং আপনাকে যদি আপনার পুরোনো প্রেমিক বা প্রেমিকা সম্পর্কে জিজ্ঞেস করা হয় তার উত্তর খুব সংক্ষেপেই শেষ করুন। এ ক্ষেত্রে অপ্রয়োজনীয় বিষয়ের অবতারনা করবেন না। কারণ এতে আপনার সঙ্গী বা সঙ্গীনি বিরক্ত হতে পারেন।

খাবার টেবিলে অসংযত আচরণ করা : মুখভর্তি খাবার নিয়েই কথা বলা, ছুরি বা চামচ পেন্সিলের মতো করে ধরে থাকা আর বিল শেয়ার করতে গিয়ে গোলমাল পাকালে সেখানেই মাটি হয়ে যাবে আপনার প্রথম ডেটিং। এমনকি এর ফলে একই ব্যাক্তির সঙ্গে দ্বিতীয় ডেটিংয়ের কোনও সুযোগও আর আসবে না।

নিজেকে সংযত রাখা : যাঁর সঙ্গে ডেটিং করবেন বলে ঠিক করেছেন, কখনই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমে তাঁকে চেনার চেষ্টা করবেন না। বরং কথা বলে তাঁকে চেনার চেষ্টা করুন। ভুলভাল প্রশ্ন করবেন না। প্রথম দিনেই যদি আপনি তাঁকে কিছু অপ্রাসঙ্গিক প্রশ্ন জিজ্ঞাসা করেন, তা হলে কিন্তু আপনার প্রতি নেগেটিভ ধারণা জন্মাবে। যার ফলে একটি সুন্দর সম্পর্ক শুরু আগেই তা শেষ হয়ে যাবে। হতে পারে আপনি বেশি কথা বলতে পছন্দ করেন। তা বলে সারাক্ষণ যদি নিজেই কথা বলে যান, তা হলে সামনের জন কী করবেন বলুন তো! অবশ্যই কথা বলুন, তবে মাঝে মধ্যে শ্রোতাও হোন।  সামনের জন যতই ভুল করুক না কেন, নিজেকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করবেন।

 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password