প্রধানমন্ত্রীর বক্তব্যে হতাশ জাতি : মির্জা ফখরুল

সরকারের দুই বছর পূর্তিতে জাতির উদ্দেশে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিযেছেন তাতে জাতি হতাশ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বুধবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রীর বক্তব্যের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতেই এ সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, জাতি এক নিদারুণ সঙ্কট কাল অতিক্রম করছে। জনগণ আশা করেছিল প্রধানমন্ত্রীর বক্তব্যে সেই সঙ্কট উত্তরণে সুনির্দিষ্ট দিক নির্দেশনা থাকবে। কিন্তু সেটি হয়নি। তিনি রুটিন মাফিক বক্তব্যই দিয়েছেন। এতে গোটা জাতি হতাশ হয়েছে। অর্থনৈতিক উন্নয়ন, প্রবৃদ্ধি, সাম্প্রদায়িক সম্প্রীতি, গণতন্ত্র চর্চা সম্পর্কে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন বাস্তবতার সঙ্গে তার কোনো মিল নেই, বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, মঙ্গলবার সন্ধ্যায় ওই ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপিকে অবৈধ বলেছিলেন। এগুলো অপ্রাসঙ্কিক কথাবার্তা। এসব বলে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করার চেষ্টা করা হয়েছে। ফখরুল বলেন, বিএনপি যদি অবৈধ দল হয় তাহলে আওয়ামী লীগও অবৈধ দল।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, সহ-প্রচার সম্পাদক ইসরান সালেহ প্রিন্স, সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ১৩ জানুয়ারি, ২০১৬

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password