শিক্ষকদের দাবি না মানলে টানা কর্মবিরতি

অষ্টম জাতীয় বেতন কাঠামোতে শিক্ষকদের পদমর্যাদা, টাইম স্কেল ও সিলেকশন গ্রেড পুনর্বহালের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ৩য় দিনের মতো কর্মবিরতি চলছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাবি শিক্ষক সমিতির সদস্য ড.এ জে এম শফিউল আলম ভূইয়া বলেন,আমাদের কর্মবিরতি দাবি আদায় না হওয়া পর্যন্ত চলতে থাকবে। আন্দোলনরত বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দাবি মানা হলেও টানা কর্মবিরতি প্রত্যাহার করবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতারা।

আজ বুধবার বেলা ১১ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি পালনকালে শিক্ষক সমিতির সভাপতি ফরিদ উদ্দিন বলেন, শুধু অর্থের জন্য আমরা আন্দোলন করছি না। বিশ্ববিদ্যাল শিক্ষক হিসেবে যে মর্যাদা দরকার সেই মর্যাদার জন্য আমরা আন্দোলন করছি।

আরেক শিক্ষক নেতা প্রফেসর মাকুসদ বলেন, আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করেছি। তিনি আমাদেরকে বলেছেন, অর্থমন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত না আসা পর্যন্ত এটা সম্ভব হবে না। তিনি বলেন, তাহলে আমরা ধরে নেবো আমাদের আন্দোলন যদি দির্ঘায়িত হয় কিংবা দাবি না মানা হয় তাহলে এর পেছনে অর্থমন্ত্রীর হাত আছে।

ওই শিক্ষক নেতা বলেন, আমরা ক্লাসে ফিরতে চাই। আমাদের দাবি যদি আজকে মেনে নেওয়া হয়, তাহলে আমরা আজকেই ক্লাসে ফিরে যাবো।

ক্যাম্পাস ঘুরে দেখা যায়,কর্মবিরতির মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুধুমাত্র কোর্স ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ক্লাস, মিডটার্ম পরীক্ষা ও সান্ধ্যকালীন কোর্সসমূহ বন্ধ রয়েছে। প্রসঙ্গত, গত ২ জানুয়ারি ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদে এক সংবাদ সম্মেলনে এই অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দেন শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, ১৩ জানুয়ারি, ২০১৬

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password