দুবাইয়ে ৬৩ তলা ভবনে আগুন নিয়ন্ত্রণে

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ৬৩ তলা বিলাসবহুল অ্যাড্রেস হোটেলে আগুন লেগেছে। গতকাল বৃহস্পতিবার রাতে নববর্ষ উদ্যাপনের কয়েক ঘণ্টা আগে আকাশচুম্বী হোটেলটির ২০তম তলায় আগুনের সূত্রপাত হয়।

আরব আমিরাতের সিভিল ডিফেন্স কর্মকর্তারা জানিয়েছেন, আগুনের কারণে হোটেলটিতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। গতকাল রাতে প্রতিবেদনটি লেখা পর্যন্ত আগুন জ্বলছিল। দুবাই শহরতলির মধ্য-পূর্বাঞ্চলে বিশ্বের সর্বোচ্চ টাওয়ার বুর্জ খলিফার কাছে অ্যাড্রেস হোটেলের অবস্থান। রাতে বুর্জ খলিফা থেকে আতশবাজি প্রদর্শনীর প্রস্তুতি নেওয়া হচ্ছিল। কিন্তু এর কয়েক ঘণ্টা আগে পাশের আকাশচুম্বী অ্যাড্রেস হোটেলে আগুন লাগল।

তবে সিভিল ডিফেন্স জানিয়েছে, অ্যাড্রেস হোটেলে অগ্নিকাণ্ড সত্ত্বেও ইংরেজি নববর্ষ উদ্যাপনের লক্ষ্যে বুর্জ খলিফা থেকে পূর্বপরিকল্পিত আতশবাজি প্রদর্শনী চলবে। আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই ভবনের ভেতর ও আশপাশের এলাকা থেকে মানুষজনকে সরিয়ে দেয় কর্তৃপক্ষ। কয়েক ঘণ্টা বন্ধ রাখার পর খুলে দেওয়া হয়েছে প্রধান সড়কগুলো। তবে, বর্ষবরণের আলোকসজ্জা আর আতশবাজির প্রদর্শনী দেখতে হাজার হাজার মানুষ এসেছিল, তাদের অধিকাংশই এখনো রাস্তায় আটকে আছে। সূত্র: বিবিসি বাংলা

বাংলাদেশ সময় : ১২০৪ ঘন্টা, ০১ জানুয়ারী, ২০১৬

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password