আবারো ক্রিকেটে ফিরলেন ইমরান খান

স্পোর্টস ডেস্ক :

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ১৯৯২ সালে। এরপর ১৯৯৬ সাল থেকেই রাজনীতিতে জড়িত। পেশাদার রাজনীতিবিদ হওয়ায় এখন খুব একটা সময় পান না। তারপরও যা পান তাতে পাকিস্তান ক্রিকেট নিয়ে চিন্তা করেন। তাই অবসরের ২৩ বছর পর ফের ক্রিকেট মাঠে ফিরছেন ৬৩ বছর বয়সী পাকিস্তানের এ কিংবদন্তি অলরাউন্ডার। তবে খেলোয়াড় নয়, পরামর্শক হিসেবে। আগামী ৪ঠা ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক পাকিস্তান সুপার লীগের (পিএসএল) প্রথম আসর।

সেখানে পেশোয়ার জালমি দলের পরামর্শক করা হয়েছে কিংবদন্তি ইমরান খানকে। বিষয়টি নিশ্চিত করেছেন পেশোয়ার জালমির মালিক জাভেদ আফ্রিদি। এ দলটির আইকন খেলোয়াড় শহিদ আফ্রিদি। বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল এ দলটিতে খেলবেন।

এতে তিনিও ইমরান খানের পরামর্শ নেয়ার সুযোগ পাবেন। রাজনীতির কারণে খুব একটা সময় পান না ইমরান খান। তাহলে তিনি খেলোয়াড়দের কিভাবে পরামর্শ দেবেন- এমন প্রশ্নের জবাবে জাভেদ আফ্রিদি বলেন, ‘ব্যক্তিগতভাবে তিনি অনেক ব্যস্ত মানুষ। কিন্তু যখনই সময় পাবেন তখনই আমাদের জানাবেন তিনি। আমরা তখন তাকে নিয়ে আসবো।’ ইমরান খান টি-টোয়েন্টি খেলেননি। তাহলে তার পরামর্শ কতটুকু উপকার দেবে- এমন প্রশ্নের জবাবে জালমির মালিক বলেন, ‘টি-টোয়েন্টি না খেলাটা গুরুত্বপূর্ণ বিষয় নয়।

তিনি পাকিস্তানের একমাত্র বিশ্বকাপজয়ী অধিনায়ক। পাকিস্তানের অন্য কেউ তার মতো এত ভাল ক্রিকেট বোঝে না। তার নির্ভীক মানসিকতা ও প্রতিযোগিতামূলক মনোভাব আমাদের দলকে অনেক উজ্জীবিত করবে বলে আশা করি।’

বাংলাদেশ সময় : ১১২৯ ঘন্টা, ২৪ ডিসেম্বর, ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password