ফেসবুকে যোগ হচ্ছে নতুন ফিচার ‘ফটো ম্যাজিক’

প্রযুক্তি ডেস্ক :

‘ফটো ম্যাজিক’ নামের নতুন এক ফিচার যোগ করা হয়েছে ফেসবুক ম্যাসেঞ্জারে। এই ফিচারের মাধ্যমে বিভিন্ন উপলক্ষে তোলা ছবি সহজেই বন্ধুদের পাঠানো যাবে।

ফটো ম্যাজিক স্বয়ংক্রিয়ভাবে ছবিতে থাকা বন্ধুদের শনাক্ত করে তাদের কাছে ছবি পাঠিয়ে দেবে। ফেস রিকগনিশন প্রযুক্তির মাধ্যমে প্রোফাইলে থাকা বন্ধুদের নাম ও চেহারা মিলিয়ে তাদের শনাক্ত করবে এই ফিচার। এক্ষেত্রে ছবিতে থাকা বন্ধুদের কাছে আলাদা করে ছবি পাঠাতে হবে না।

আইওএস এবং অ্যান্ড্রয়েড এই দুই অপারেটিং সিস্টেমের জন্য ফেসবুক ম্যাসেঞ্জারে এই ফিচার যোগ করা হবে। ফিচারটির সেবা পাওয়ার জন্য আগ্রহীদের ২৪ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে এর জন্য ব্যবহারকারীদের মেসেঞ্জার অ্যাপটি হালনাগাদ করে নিতে হবে।

ম্যাসেঞ্জারের ফিচারটির ব্যাপারে ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, বিশ্বের ৭০ কোটি ব্যবহারকারী বর্তমানে ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করেন। অ্যাপটির মাধ্যমে প্রতি মাসে গড়ে নয় হাজার ৫০০ কোটি ছবি পাঠানো হয়। নতুন ফিচার যোগ করায় এই সংখ্যা আরও বাড়বে।

ফটো ম্যাজিক ম্যাসেঞ্জারে ম্যাসেজিং থ্রেড চালু করবে, যা ছবিতে থাকা অন্যান্যদের শনাক্ত করে ম্যাসেজের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে ছবি পাঠিয়ে দেবে। ফেসবুক ম্যাসেঞ্জারে ফিচারটি যোগ করার আগে পরীক্ষামূলকভাবে এক মাস তা অস্ট্রেলিয়ায় ব্যবহার করা হয়।

বাংলাদেশ সময় : ১৩৪৮ ঘন্টা, ২১ ডিসেম্বর, ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password