বাংলাদেশে আসার সিদ্ধান্ত নিচ্ছে অস্ট্রেলিয়া তবে…

স্পোর্টস ডেস্ক :

বাংলাদেশে আসার জন্য সময় বের করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে সেই সময়টা এমন এক সময়, যখন মুশফিকদের অস্ট্রেলিয়ায় খেলার কথা ! ২০১৭ সালের আগস্টে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ খেলার কথা বাংলাদেশের। কিন্তু তারা এই সময়ে আতিথ্য নেওয়ার প্রস্তাব পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

ভারত ও ইংল্যান্ডের সঙ্গী হয়ে ক্রিকেটের নীতিনির্ধারণী পরিষদ বানিয়ে ফেলা অস্ট্রেলিয়ার এ প্রস্তাব মেনে নেওয়া ছাড়া কোনো উপায়ও নেই বাংলাদেশের।

বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান নাঈমুর রহমান দেশের একটি জাতীয় দৈনিককে বলেছেন, ‘বিষয়টি এখনো চূড়ান্ত করিনি আমরা। অচিরেই অপারেশনসের সভা আছে। সেখানেই সিদ্ধান্ত হবে।’ পর মুহূর্তেই আবার বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক যোগ করেছেন, ‘আসলে ওরা তো প্রস্তাব আমাদের ওপর চাপিয়ে দেয়। আমাদের তা মেনেও নিতে হয়।’

যে কারণে আরো লম্বা সময়ের জন্য বাংলাদেশের অস্ট্রেলিয়া সফর অনিশ্চিত হয়ে যাওয়ার নিয়তিও মেনে নিতে হচ্ছে। ২০০৩ সালের পর আর কখনোই অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট সিরিজ না খেলা বাংলাদেশ মাঝখানে কেবল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গিয়েছিল ২০০৮ সালে। ১৪ বছর সেখানে টেস্ট আতিথ্য না পাওয়া বাংলাদেশের অপেক্ষা আরো লম্বা হবে সিএ-র নতুন প্রস্তাবে।

যদিও নাঈমুর বলছেন যে বাংলাদেশের অস্ট্রেলিয়া সফরও হবে। তবে কবে, সে বিষয়ে দ্বিপক্ষীয় আলোচনার আগে কিছু বলতেও পারছেন না তিনি, ‘নিশ্চয়ই অস্ট্রেলিয়ায় টেস্ট খেলতে যাবে বাংলাদেশ। সেটি কোন সময়ে, তা আমরা আলোচনায় বসেই ঠিক করব। অবশ্য একই বছর দুটি সিরিজ হওয়া সম্ভব নয়। হয়তো পরের বছরই যেতে পারি আমরা।’

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা,২০ ডিসেম্বর, ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password