ফাইনালে জিতবে কারা__ কুমিল্লা না বরিশাল ?

স্পোর্টস ডেস্ক :

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল মঙ্গলবার। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ‘শিরোপা-যুদ্ধে’ মুখোমুখি হবে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং মাহমুদুল্লা রিয়াদের বরিশাল বুলস। ফাইনালে মাঠে নামার আগে দু’দলই শুনিয়েছে ট্রফি জয়ের কথা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর বরিশাল বুলস, এ ম্যাচ দিয়েই মঙ্গলবার শেষ হচ্ছে বিপিএল সিজন থ্রি। ফাইনাল ম্যাচের আগে সোমবার অনুশীলন করেনি দু’দলের কেউই। আলাদা আলাদা টিম হোটেলে সময় কেটেছে মাশরাফি-কায়েস-রিয়াদ-নাফিসদের।

লিগ পর্বে দু’বারের দেখায় এ দলের মধ্যে দু’বারই জিতেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাই বলে ফাইনালে কি নির্ভার মাশরাফির দল? কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, এখন দুই দলের জন্যই ডু অর ডাই ম্যাচ। আমরা ইনশাল্লাহ হোপফুল এবং পজিটিভ। আশা করি যে আমরা লাস্ট যতগুলো ম্যাচ পজিটিভলি খেলে জিতেছি সেভাবে খেলতে পারলে ভালো কিছু হবে। শিরোপা যুদ্ধেও ভিক্টোরিয়ানদের অন্যতম ভরসা ক্যাপ্টেন মাশরাফি। পুরো টুর্নামেন্টেই দলকে চাঙ্গা রাখা ম্যাশের প্রশংসায় টিম-ম্যানেজমেন্ট।

দলটির কোচ মো সালাউদ্দিন বলেন, মাশরাফির সেই ম্যাট জেতানো ঝড়ো ইনিংস থেকে দলের ফ্লো এসেছে। ওই ইনিংসটাই আসলে আমাদের মমেন্টাম ঘুড়িয়ে দিয়েছে। টিম ম্যানেজার খালেদ মাসুদ পাইলট বলেন, আমাদের টিমের প্রত্যেকটা প্লেয়ার যেভাবে পারফর্ম করছে বিশেষ করে রনি, যে সুযোগ পাচ্ছে সেই কাজে লাগাচ্ছে।

কুমিল্লার যেমন একজন ম্যাশই বদলে দিতে পারেন দৃশ্যপট, বরিশালের ‘পাওয়ার-ম্যান’ ক্রিস গেইলও তেমনই। কিন্তু দলকে ফাইনালের ওঠানোর আগেই ঢাকা ছেড়ে চলে গেছেন ক্যারিবীয় দানব। অবশ্য গেইল ছাড়াও বিগম্যাচ জিতেছে বরিশাল বুলস।

বরিশাল বুলসের স্বত্বাধিকারী রিজওয়ান বিন ফারুক বলেন, খেলা না খেলাটা ইনজুরির উপর নির্ভর করে। মিরপুরের পিচ নিয়ে কিছুটা অস্বস্তির কথা শুনিয়েছেন বুলস ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস। তিনি বলেন, মিরপুরে এত খেলা হয়েছে আর ওয়েদারও গ্লুমি। তবে আশা করি রোদ্রজ্জ্বল পরিবেশে ভালো পিচে ফাইনাল খেলতে পারবো।

মিরপুরের হোম অব ক্রিকেটে কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর বরিশাল বুলসের গ্র্যান্ড ফিনালে মাঠে গড়াবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, ১৫ ডিসেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password