১৯ বছর বয়সে ধর্ষিত হন লেডি গাগা!

বিনোদন ডেস্ক :

১৯ বছর বয়সে যৌন নিগ্রহের শিকার হয়েছিলেন অভিনেত্রী-গায়িকা লেডি গাগা। এক সাক্ষাত্কারে এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেন ‘বর্ন দিস ওয়ের’ গায়িকা লেডি গাগা। ধর্ষণের ঘটনা তাঁকে মানসিক ভাবে কী ভাবে বদলে দিয়েছে তাও জানান তিনি। লেডি গাগার দাবি, ধর্ষনের পর বহু বছর কাউকে কিছু বলতে পারেননি তিনি যে তাঁর উপর কি নারকীয় অত্যাচার হয়েছে।

বছর সাতেক লেগেছিলো একটু একটু করে শক্তি সঞ্চয় করতে তাই এবারইপ্রথম এ বিষয় মুখ খুললেন। যন্ত্রণার হাত থেকে মুক্তি পাওয়া একেবারেই সহজ ছিল না বলে জানালেনএই গায়িকা। ধর্ষণের ঘটনা তাঁর মনের উপর চুড়ান্ত ছাপ ফেলে। তিনি বলেন‘জানতাম না কী ভাবে এই ঘটনা ভুলে থাকতে হয়। আবার এই ঘটনাকে স্বাভাবিক ভাবে মেনেও নিতে পারতাম না। আমি তো এটাও জানতাম না যে এই ঘটনার জন্য নিজেকে দায়ী করা ঠিক নয়।’—বলেন লেডি গাগা।

ঊনত্রিশ বছর বয়সি এই গায়িকা বলেন, ধর্ষণ একটা পাপ। সেই পাপের জন্য তিনি নিজেই দায়ী, এমন একটা বদ্ধমূল ধারণা গেঁথেছিলো তাঁর মনে। তিনি যে অত্যাধুনিক পোশাক পরেন তার জন্যই এই ঘটনা ঘটেছে বলে তার ধারনা ছিলো তাই নিজেকে দায়ী করতে শুরু করেন তিনি। কিন্তু শারীরিক এবং মানসিক যন্ত্রণা তাঁকে পুরোটা কাবু করতে পারেনি। যন্ত্রণাকে তিনি নিজের শক্তিতে বদলে ফেলেন।

শুধু নিজেকে বদলে ফেলাই নয়, তাঁর মতো আরও অনেকে যাঁরা নানা সময় শারীরিক এবং মানসিক অত্যাচারের শিকার হয়েছেন তাঁদেরও মুক্তির পথ দেখিয়েছেন লেডি গাগা। তিনি বলেন, ‘অনেক সময় দেখেছি অনেকে নিজের অত্যাচারের কথা নিজের মনের মধ্যেই রেখে দেন। গুমড়ে গুমড়ে মরতে থাকেন।’ তাঁর মতে এটা ঠিক নয়। পচা ফলের মতো কোন যন্ত্রণা নিজের মধ্যে না রেখে ঝেড়ে ফেলে দিয়ে মাথা উঁচু করে বাঁচা উচিত, বলে জানান ব্রিটিশ পপ তারকা।

তবে কোথায়, কথন ধর্ষিত হয়েছিলেন তা অবশ্য খোলসা করে কিছু বলেননি লেডি গাগা।

বাংলাদেশ সময় : ১৫৪৫ ঘন্টা, ১৪ ডিসেম্বর, ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password