‘সুষ্ঠু নির্বাচন করতে না পারলে পদ থেকে সরে দাঁড়ান

নিজস্ব প্রতিবেদক :

আসন্ন পৌর নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে করতে সক্ষম না হলে পদ থেকে সরে দাঁড়াতে প্রধান নির্বাচন কমিশনারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেন। আজ শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী কর্মজীবী দল আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। খন্দকার মাহাবুব বলেন, সরকারের চাপে সুষ্ঠু নির্বাচন করতে না পারলে সরে পড়েন। তাহলে আপনাদের মুখ রক্ষা পাবে।

সরকারের উদ্দেশ্যে খন্দকার মাহবুব হোসেন বলেন, পৌরসভা নির্বাচনে জাতীয় ও সিটি নির্বাচনের পুনরাবৃত্তি করবে না। এ নির্বাচনেও পুনরাবৃত্তি করলে জনগণ আপনাদের ঘৃণা করবে। পৌর নির্বাচন সুষ্ঠু করে দেখিয়ে দেন আপনারা জনগণের মতামতকে গ্রহণ করেন। পৌর নির্বাচন সুষ্ঠু না হলে এর দায় দায়িত্ব সরকারকেই নিতে হবে। তিনি বলেন, জনগণের সরকার না থাকলে গণতন্ত্রে বাধা হয়ে দাঁড়ায়। আর গণতন্ত্র বাধা হলে উগ্রপন্থার আবির্ভাব হয়। প্রশাসন দিয়ে দেশে শান্তি রক্ষা করা যায় না।

এই আইনজীবী নেতা বলেন, সরকারের পায়ের তলায় মাটি নেই। সরকার উন্নয়নের নামে জনগণকে ধোকা দিচ্ছে। উন্নয়নের ধুয়া তুলে শেষ রক্ষা করতে চায়। তবে তাদের শেষ রক্ষা হবে না। অতীতে অনেক সরকার উন্নয়নের ধুয়া তুলেও ক্ষমতায় টিকে থাকতে পারে নাই।

জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান বলেন, বর্তমান নির্বাচন কমিশন শেখ হাসিনাকে বিনাভোটে ক্ষমতায় বসিয়েছে। নিরপেক্ষভাবে তাদের দায়িত্ব পালন করে নাই। সরকারের কৃতদাস হয়ে ইসি নির্বাচন করেছে। সেই ইসিকে রেখেই নির্বাচনে অংশ নেয়া আমাদের সামনে চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জে আমাদের জয়ী হতেই হবে।আমরা ভারতের বন্ধুত্ব চাই তবে শেখ হাসিনার মতো কৃতদাসের বন্ধুত্ব চাই না বলে মন্তব্য করেন প্রধান।

আয়োজক সংগঠনের সভাপতি হাজি মো. লিটনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৫৪০ ঘন্টা, ১২ ডিসেম্বর, ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password