মুসলমানদের সমর্থন জানালেন জাকারবার্গ

ডেস্ক নিউজ :

মুসলমানদের পক্ষে নিজের অবস্থান ব্যক্ত করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। বুধবার নিজের ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়ে নিজের অবস্থান ব্যাখ্যা করেন তিনি।

মার্ক জাকারবার্গ বলেছেন, ফেসবুকে মুসলিমদের সবসময়ই স্বাগত জানানো হবে। মুসলিম ব্যবহারকারীরা ফেসবুকের কাছে আশা করতেই পারে যে, তাদের অধিকার রক্ষার জন্য লড়াই করবে এবং তাদের জন্য শান্তিপূর্ণ ও নিরাপদ পরিবেশ সৃষ্টি করবে।

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ‘মুসলমানদের যুক্তরাষ্ট্রে প্রবেশের নিষেধাজ্ঞা’র বিষয়ে মন্তব্য করার দুইদির পর জাকারবার্গ এই মন্তব্য করলেন।

জাকারবার্গ বলেছেন, একজন ইহুদি হিসেবে আমার বাবা-মা এটাই শিক্ষা দিয়েছে যে, সকল সম্প্রদায়ের ওপর হামলার বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। এমনকি আজকে যদি আপনার ওপর হামলা নাও হয়, যে কারো স্বাধীনতার ওপর হামলা প্রত্যেককে ব্যথিত করবে।

ট্রাম্পের নাম উল্লেখ না করে জাকারবার্গ বলেন, প্যারিস হামলা এবং চলতি সপ্তাহে ঘৃণামূলক বক্তব্যে আমি কেবল এটাই কল্পনা করতে পারছি যে, অন্যের অপরাধের জন্য তাদের ভেতরে কী ধরণের ভয় কাজ করছে।

তিনি লিখেছেন, একটি শিশুর জন্ম আমাদের ভেতরে অনেক আশার জন্ম দেয়। তবে কারো ঘৃণা খুব সহজেই সবকিছুকে ঘৃণাব্যঞ্জক করে তোলে। আমাদেরকে আশা হারালে চলেবে না। যতক্ষণ আমরা একসঙ্গে থাকব এবং একে অন্যের ভালোকে দেখব, আমরা মানুষের জন্য একটি উত্তম পৃথিবী সৃষ্টি করতে পারব।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, ১০ ডিসেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password