আবারো ৮ জনকে হত্যার হুমকি

নিউজ ডেস্ক :

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকসহ রাজশাহীর আট ব্যক্তিকে হত্যার হুমকি দিয়ে চিঠি দিয়েছে জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’।

সোমবার (৩০ নভেম্বর) সকালে ডাকযোগে চিঠিটি রাজশাহীর স্থানীয় পত্রিকা অফিস সানসাইন কার্যালয়ে পৌঁছে।

একই ধরনের চিঠি পররাষ্ট্র মন্ত্রণালয়েও পৌঁছেছে বলে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিশেষ সহকারী সিরাজুল ইসলাম নিশ্চিত করেছেন। তবে ওই চিঠিটি আনসার আল ইসলামের নয় বলে জানান তিনি।

হুমকি পাওয়া আট বিশিষ্ট ব্যক্তিরা হলেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, রাজশাহীর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানউদ্দিন, রাজশাহী রেঞ্জের ডিআইজি ইকবাল বাহার, রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হায়াত, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও রাজশাহীর স্থানীয় দৈনিক সানশাইনের ব্যবস্থাপনা সম্পাদক ইউনুস আলী।

চিঠিটির নিচে আনসার আল ইসলাম (আল-কায়দা ভারতীয় উপমহাদেশ) প্রধান হিসেবে মুফতি আবদুল্লাহ আশরাফ ও রাজশাহী অঞ্চলের স্থানীয় প্রধান নির্দেশক হিসেবে রাজশাহী কলেজের শিক্ষক অধ্যাপক হবিবুর রহমানের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও চিঠির খামে প্রেরক হিসেবে অধ্যাপক আবু সিদ্দিকের নাম ব্যবহার করা হয়েছে।

চিঠির মাষ্টহেডে লেখা হয় ‘রাজশাহী শহরে আমাদের টার্গেটসমূহ’।

চিঠির শুরুতেই লেখা হয়, “আলহামদুলিল্লাহ। আমাদের বাংলাদেশের উপশাখা রাজশাহী অঞ্চলে আমাদের কার্যক্রম আমরা শুরু করেছি, তারই ধারাবাহিকতায় আমরা রাজশাহী অঞ্চলে আল্লাহ, রাসূল ও মুসলমানের নিকৃষ্টতম দুশমনদের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছি। আল্লাহ ও রাসূলের দ্বীন প্রতিষ্ঠায় এদের প্রত্যেককে হত্যা করা হবে।”

শেষে ‘মূলকথা’ শিরোনাম করে লেখা হয় আল্লাহ ও রাসূলের দ্বীনের বিরুদ্ধে যারা অবস্থান নিয়েছেন এবং আল্লাহ নয়, অন্য কারো কাছে নত স্বীকার করেছেন তারা আমাদের টার্গেট। সাধারণ কোনো মুসলমান আমাদের টার্গেট নয়।

চিঠিতে আরো উল্লেখ করা হয়, সংক্ষিপ্ত তালিকায় অনেকের নাম আসেনি, তাই বলে ইসলামের দুশমনরা ছাড় পাবেন এমন না। আল্লাহর মুজাহিদগণ আল্লাহ ও রাসূলের দ্বীন প্রতিষ্ঠায় বাধা দানকারী, কটাক্ষকারী সবাইকে শাস্তি দেয়ার ব্যবস্থা করবেন।

পরের প্যারায় লেখা হয়, আল্লাহ আমাদের রক্ষা করুণ। আমরা শুধু আল্লাহরই ইবাদত করি এবং তারই সাহায্য চাই। সালাত ও সালাম বর্ষিত হোক মুহম্মদ এর উপর।

এ প্রসঙ্গে, রাজশাহী রেঞ্জের ডিআইজি ইকবাল বাহার জানান, তিনি এ ধরনের কোনো চিঠি এখনো পাননি। তবে যারা চিঠি পেয়েছেন তারা যদি প্রশাসনকে অবহিত করেন তাহলে বিষয়টি তদন্ত করে উৎস বের করা হবে।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password