কাল আদালতে হাজিরা দেবেন খালেদা

নিউজ ডেস্ক :

নাইকো দুর্নীতি মামলায় হাইকোর্টের নির্দেশে নিম্ন আদালতে হাজিরা দেবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আগামীকাল সোমবার সকালে পুরান ঢাকার বিশেষ জজ-৯ আমিরুল ইসলামের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করবেন তিনি। মানবজমিনকে এ তথ্য জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী এডভোকেট সানাউল্লাহ মিয়া।

গত ১৮ই জুন খালেদার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা নাইকো দুর্নীতি মামলার কার্যক্রম বিচারিক আদালতে চলবে বলে রায় দেন বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ। মামলাটি বাতিলে খালেদার রিট আবেদন ও এ সংক্রান্ত রুল খারিজ এবং বিচারিক কার্যক্রমের ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করে তাকে দুই মাসের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট। তবে তার জামিনের বিষয়টি বিবেচনায় নিতে নিম্ন আদালতকে বলেছেন উচ্চ আদালত।

কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের বিপুল পরিমাণ আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম ২০০৭ সালের ৯ই ডিসেম্বর তেজগাঁও থানায় নাইকো দুর্নীতি মামলাটি করেন। ২০০৮ সালের ৫ই মে এ মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক এস এম সাহেদুর রহমান। উল্লেখ্য, গত ২১শে নভেম্বর দুই মাস পর চোখের চিকিৎসা শেষে লন্ডন থেকে দেশে ফিরেন খালেদা জিয়া।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ২৯ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password