এক ম্যাচে নিষিদ্ধ সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক :

বিপিএলের তৃতীয় আসরে এবার নিষেধাজ্ঞা পেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ম্যাচ জিতিয়ে আবারও রংপুর রাইডাসের্র চালক তিনি। ম্যাচসেরার পুরস্কার নেয়ার ঘণ্টাকয়েক পর পেলেন দুঃসংবাদ।

বিপিএল তিনে রংপুর অধিনায়ক সাকিব আল হাসান এক ম্যাচে নিষিদ্ধ হয়েছেন। সেই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে তাকে।

বৃহস্পতিবার বিপিএলে দিনের প্রথম আর আসরের নবম ম্যাচে মুশফিকুর রহিমের সিলেট সুপারস্টারসের বিপক্ষে লড়ছিল সাকিবের রংপুর। আগে ব্যাটিং নিয়ে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৯ রান করেছিল রংপুর। তবে, এ রানকে নিরাপদ না ভাবায় সিলেটের ব্যাটিং ইনিংসের সময় বেশ ‘সিরিয়াস’ সাকিবকে দেখা যায়।

সিলেটের উইকেট দ্রুত তুলে নেওয়ার জন্য মরিয়া হয়েছিলেন সাকিব। ম্যাচের ১৩তম ওভারে থিসারা পেরেরার শেষ বলটি সিলেটের দলপতি মুশফিকের ব্যাটের পাশ দিয়ে গিয়ে জমা পড়ে উইকেটের পেছনে থাকা মোহাম্মদ মিথুনের গ্লাভসে। সে সময় লংঅনে ফিল্ডিং করতে থাকা সাকিব আউট ভেবে দৌড়ে উইকেটের কাছে চলে আসেন।

কিন্তু মাঠের দায়িত্বে থাকা আম্পায়ার তানভীর আহমেদ সে আউটের আবেদন নাকচ করে দিলে সাকিব তা মেনে নিতে পারেননি। মেজাজ হারিয়ে আম্পায়ারের সঙ্গে বাদানুবাদে জড়ান সাকিব।

মাঠে এমন অখেলোয়াড়সুলভ আচরণ করায় লেভেল ওয়ান আর্টিকেলের ২.১.৪ এবং ২.১.৭ এর কোড অব কন্ডাক্টের আওতায় সাকিবকে এক শাস্তি দেয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, ২৭ নভেম্বর,২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password