পাক-ভারত সিরিজে খেলতে আগ্রহী আফ্রিদি

স্পোর্টস ডেস্ক :

পাকিস্তানের টি-টোয়েন্টি ‍অধিনায়ক শহীদ আফ্রিদি যেভাবেই হোক ভারত-পাকিস্তান সিরিজ খেলতে চান। আর এর জন্য দু’দেশের রাজনৈতিক অস্থিরতা বন্ধের দাবী জানিয়েছেন অভিজ্ঞ এ ক্রিকেটার। তিনি জানান, দু’দেশের ক্রিকেটীয় সম্পর্ক খুবই গুরুত্বপূর্ণ।

আগামী মাসে শ্রীলঙ্কায় প্রতিবেশী দেশদুটির সিরিজ হওয়ার প্রসঙ্গে আফ্রিদির কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমি মনেকরি পাকিস্তান ও ভারতের মধ্যকার সিরিজটি হওয়া উচিৎ। কারণ এটির মাধ্যমে দারুণ একটি প্রতিযোগিতা গড়ে ওঠে। যেভাবেই হোক বা যেখানেই হোক সিরিজটি হওয়া উচিৎ।’

গত রোববার দু’দেশের ক্রিকেট বোর্ড দুবাইয়ে এক সভায় মিলিত হয়। যেখানে চলতি বছরের ডিসেম্বরে দ্বিপক্ষীয় সিরিজ খেলার ব্যাপারে সম্মতি দেখায়। তবে এ ক্ষেত্রে দু’দেশের সরকারের কাছ থেকে অনুমতির জন্য অপেক্ষা করছে তারা।

২০০৮ সালে মুম্বাই হামলার পর থেকে ভারত ও পাকিস্তানের মধ্যকার কোন পূর্ণাঙ্গ সিরিজ খেলা হয়নি। যদিও ২০১৪ সালে দু’দেশের মধ্যে একটি ব্যাপারে একমত হয় যে, ২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত দু’দেশ ছয়টি সিরিজ খেলবে। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে সিরিজগুলো এখন হুমকির মুখে।

পাকিস্তানের ওয়ানডে ও টেস্ট থেকে অবসর নেওয়া আফ্রিদি ১৯৯৭, ১৯৯৯, ২০০৫, ২০০৭ ও ২০১১ সালে পাকিস্তানের হয়ে ভারত সফর করেছিলেন। তিনি জানান, দু’দেশের ভক্তরা এই সিরিজগুলো দেখতে চায়।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘন্টা , ২৬ নভেম্বর ২০১৫

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password