মাশরাফি-ঝড়ে কুমিল্লার প্রথম জয়

স্পোর্টস ডেস্ক :

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) তৃতীয় আসরে প্রথম জয় তুলে নিলো কুমিল্লা ভিক্টোরিয়ানস। আসরের পঞ্চম ম্যাচে তারা ৭ উইকেটে হারিয়েছে চিটাগং ভাইকিংসকে। আর কুমিল্লার এ জয়ের নায়ক অধিনাক মাশরাফি বিন মুর্তজা। আগের ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে তিনি দুর্দান্ত ২৫ রান করলেও তার দল হারে ৬ উইকেটে।

কিন্তু দ্বিতীয় ম্যাচে চিটাগংয়ের বিপক্ষে সাহস দেখালেন তিনি। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রতিপক্ষকে আগে ব্যাটে পাঠান কুমিল্লার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এতে চিটাগং ৪ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে। জবাবে ৭ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় তারা। ১০ রানে ২ উইকেট হারানোর পর ৫৪ রানে তৃতীয় উইকেট হারায় কুমিল্লা।

এমন বিপদের মুহূর্তে নিজেই ব্যাট করতে নামনে মাশরাফি। মারলন স্যামুয়েলসকে নিয়ে চতুর্থ উইকেটে ১১.৩ ওভারে ১২৩ রানে অবিচ্ছিন্ন থেকে দলের জয় এনে দেন অধিনায়ক। স্যামুয়েলস ১ ছক্কা ও ৮ চারে ৫২ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন স্যামুয়েলস। আর অধিনায়ক মাশরাফি ৩ ছক্কা ও ৪ চারে মাত্র ৩২ বলে ৬৫ রানে অপরাজিত থাকেন।

এর আগে চিটাগংয়ের উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল ও তিলকারত্নে দিলশান ৬৩ রান যোগ করেন। তামিম ৩১ বলে ৩৩ ও দিলশান ২১ বলে করেন ৩৬ রান। তবে এনামুল হক বিজয় ৩০ বলে ৩৯ ও জিয়াউর রহমান মাত্র ১৬ বলে ৩৯ রানে অপরাজি থাকেন। পঞ্চম উইকেটে তারা মাত্র ৪.২ ওভারে ৫৩ রান যোগ করেন। আবু হায়দারের করা ১৯তম ওভারে জিয়াউর রহমান তিন ছক্কা ও ১ চারে নেন ২৬ রান।

চিটাগং ভাইকিংস নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের কাছে ২ উইকেটে হারে। তবে তামিম ইকবালের দল গতকাল দ্বিতীয় ম্যাচে তারা ১ রানে হারিয়েছে সিলেট সুপার স্টারসকে। কিন্তু তৃতীয় ম্যাচে আবার হারলো তারা। অন্যদিকে কুমিল্লা ভিক্টোরিয়ানস নিজেদের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের কাছে ৬ উইকেটে হারে।

বাংলাদেশ সময় : ১১০৭ ঘণ্টা, ২৫ নভেম্বর,২০১৫

 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password